শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

ঝুঁকিতে লাখো আইফোন

আইটি ডেস্ক / ২৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

নতুন তিন হুমকির মুখে পড়েছেন আইফোন ব্যবহারকারীরা। এ হুমকির জন্য অ্যাপলকেই দায়ী করার ইঙ্গিত মিলেছে। সম্প্রতি অজ্ঞাতনামা এক গবেষক আইওএস ১৪ এবং আইওএস ১৫-তে থাকা ওই তিন ‘জিরো-ডে’ ত্রুটি প্রকাশ্যে তুলে এনেছেন।

এক প্রতিবেদন বলছে, ত্রুটি তিনটির কারণে বিশ্বের লাখো লাখো আইফোন এখন ঝুঁকির মুখে রয়েছে।

গবেষকের দাবি, অ্যাপলকে ত্রুটিগুলো সম্পর্কে কয়েক মাসে আগেই জানিয়েছিলেন তিনি, কিন্তু অ্যাপল কোনো ব্যবস্থা নিতে রাজি না হওয়ায় সেগুলোকে এখন প্রকাশ্যে এনেছেন। মূল উদ্দেশ্য-অ্যাপলকে ব্যবস্থা নিতে বাধ্য করা। ‘আমি এ বছরের ১০ মার্চ থেকে ৪ মে-এর মধ্যে চারটি জিরো ডে ত্রুটির ব্যাপারে অভিযোগ করেছি। এখন পর্যন্ত সর্বশেষ আইওএস সংস্করণ (১৫.০) এ তিনটি ত্রুটি বহাল তবিয়তে রয়েছে এবং আইওএস ১৪.৭ সংস্করণে একটি ত্রুটি ঠিক করা হয়েছে। কিন্তু অ্যাপল এ ব্যাপারটি গোপন করতে চেয়েছে এবং সিকিউরিটি কন্টেন্ট পেজে তালিকাভুক্ত করেনি’।- লিখেছেন ‘ইলিউশনঅফকেওস’ ছদ্মনামের ওই গবেষক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ