শিরোনাম
নাবিকদের সুস্থভাবে ফিরিয়ে আনা হবে যেকোনো মূল্যে: নৌ প্রতিমন্ত্রী ঈদে ট্রেনের টিকিট বিক্রি শুরু ২৪ মার্চ পানি সম্পদ ব্যবস্থাপনায় ৭১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি নগদে গ্রাহকের তথ্য সুরক্ষিত, সুযোগ নেই বেহাতের রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ শাহরাস্তি প্রেসক্লাবের নিজস্ব সম্পত্তির দলিল রেজিস্ট্রি সম্পন্ন ইফতারের সময় মহানবী (সা.) যে দোয়া পড়তেন মিয়ানমারের সীমান্তরক্ষীদের ফেরত পাঠাতে কাজ করছে সরকার হোটেল-রেস্তোরাঁয় আইন মেনে অভিযানের নির্দেশ কোভিড মানুষের আয়ু ১.৬ বছর কমিয়েছে: গবেষণা খেজুরের দাম নির্ধারণ করে দিলো সরকার রতিদিন ৫ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন রমজানে খোলা থাকবে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল কোল্ড স্টোরেজে মেয়াদোত্তীর্ণ খেজুর, জব্দ ১৪ টন পবিত্র মাহে রমজানে মুসলিম জাহানের কল্যাণ কামনায় প্রধানমন্ত্রী
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

ঈদ মোবারক : সবখানে ছড়িয়ে পড়ুক সম্প্রীতির বার্তা

সম্পাদকীয় / ৯৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

আলহামদুলিল্লাহ। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আজ পশ্চিম আকাশে শাওয়ালের একফালি চাঁদ ঈদের সওগাত নিয়ে এলে আগামীকাল ঈদ। বিশ্বব্যাপী করোনাভাইরাসের এ মহামারীতে ঈদুল ফিতর সমাগত।

ঈদুল ফিতর (আরবি: عيد الفطر অর্থাৎ “রোযা ভাঙার আনন্দ”) ইসলাম ধর্মাবলম্বীদের দুটো সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের একটি হলো ঈদুল ফিতর । ধর্মীয় পরিভাষায় একে ‍ইয়াওমুল জায়েজ‍ (অর্থ: পুরস্কারের দিবস) হিসেবেও বর্ণনা করা হয়েছে। দীর্ঘ এক মাস রোযা রাখা বা সিয়াম সাধনার পর মুসলমানেরা এই দিনটি ধর্মীয় কর্তব্যপালনসহ খুব আনন্দের সাথে পালন করে থাকে।

অপরের দুঃখ-কষ্ট বুঝতে সচেষ্ট হই। রোজার প্রধান লক্ষ্য ত্যাগ ও সংযম। পবিত্র ঈদুল ফিতর এ শিক্ষাই আমাদের দেয়। এ শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত হোক সবাই এ প্রত্যাশা। মুসলমানদের জীবনে ঈদুল ফিতরের গুরুত্ব অপরিসীম। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদ ধনী-গরীব সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ ও সমৃদ্ধি। এ উপলক্ষে একাওরের দর্পণ পরিবারের পক্ষ হতে পাঠক, গ্রাহক, বিজ্ঞাপনদাতা ও সকল শুভানুধ্যায়ীকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও ঈদ মোবারক। ঈদ আসে আনন্দের বার্তা নিয়ে আসে সীমাহীন প্রীতি ভালোবাসা ও কল্যাণের সংবাদ নিয়ে সেই ঈদকে যথাযথ মর্যাদার সাথে উদযাপন করা মুসলমানদের অবশ্য কর্তব্য।

অফুরন্ত সুখ-শান্তি সবার জীবনকে ঈদের ন্যায় অব্যাহতভাবে স্পর্শ করুক এ কামনা করছি।

-সম্পাদক

মো: খোরশেদ আহমেদ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ