শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

নারায়ণগঞ্জকে নতুন বউয়ের মতো সাজাতে চাই : শামীম ওসমান

নারায়নগঞ্জ প্রতিনিধি / ৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, যুদ্ধের সময়টা এতটা সহজ ছিল না। পৃথিবীর সামরিক পরাশক্তি পাকিস্তান, মার্কিন সাম্রাজ্য ও চীনের সৈনিকরা আমাদের বিরুদ্ধে এসেছিল। ভারত আমাদের মিত্র হয়ে পাশে দাঁড়িয়েছিল। বঙ্গবন্ধু আঙুল উঁচিয়ে বলেছিলেন, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। ত্রিশ লাখ মানুষের বুকের তাজা রক্ত ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে এসেছিল স্বাধীনতা। সেই মহানয়ককে আমার বাঙালিরাই সপরিবারে হত্যা করেছি। পাকিস্তান সাহস পায়নি, ব্রিটিশরা সাহস পায়নি। বাহিরের শক্তির ইন্ধনে ভেতরে থাকা শক্তিরাই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। আমি ক্ষমা চাচ্ছি, কারণ আমি লজ্জিত। তবে এই বঙ্গবন্ধু হত্যার বিচারের মধ্য দিয়ে কিছুটা কলঙ্ক দূর করেছেন জাতির পিতার কন্যা শেখ হাসিনা।

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে লক্ষ্মী নারায়ণ কটন মিলস উচ্চ বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী, নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

 

শামীম ওসমান বলেন, বাংলাদেশের সম্ভ্রান্ত পরিবারের মধ্যে ওসমান পরিবার ছিল একটি। অথচ আমার বড় ভাইকে বিয়ে দেওয়ার জন্য চাষাঢ়ার হীরা মহল মাত্র কয়েক হাজার টাকার জন্য বন্ধক রাখতে হয়েছিল। আমার বোনকে মসজিদে বসিয়ে খেজুর খাইয়ে বিয়ে দেওয়া হয়েছিল। এই সিদ্ধিরগঞ্জে লক্ষ্মী নারায়ণ কটন মিল ও আদমজি আমার বাবার হাতে ছিল। তার একটি স্বাক্ষরে এখানকার অনেকে লাখ-কোটি টাকার মালিক হয়েছেন। মাত্র ৯০০ টাকার জন্য পরীক্ষার ফরম ফিলাপ করতে পারিনি। সেদিন আমাদের বাড়ি নিলামে উঠেছিল। তখন আপনারা কোথায় ছিলেন?

তিনি বলেন, যারা আগরতলা থেকে পালিয়ে এসেছিলেন, দেশে এসে মানুষের সম্পদ লুট করেছেন, তারা এখন বড় বড় কথা বলেন। নারায়ণগঞ্জে অনেকে অনেক কথা বলে, গালাগালি করে, আমি শুনি না। আল্লাহকে চেনার চেষ্টা করছি। গীবত করা যে কত খারাপ, তা কোরআনে বলা আছে। নারায়ণগঞ্জে যারা গীবত গান, তাদের বলতে চাই, এগুলো করে লাভ হবে না। আমার স্বপ্ন, আমি নারায়ণগঞ্জকে নতুন বউয়ের মতো সাজাতে চাই।

নারায়ণগঞ্জে নিষিদ্ধ পল্লী উঠিয়ে দিয়েছিলেন উল্লেখ করে শামীম ওসমান বলেন, কেউ একজন ওই নিষিদ্ধ পল্লীর নিষিদ্ধ সন্তান। যে কিনা বিএনপি নেতা তৈমূর আলম খন্দকারের ছোট ভাইকে হত্যা করেছিল। এই গিয়াসউদ্দিনের নেতৃত্বে, যে এখন বড় বড় কথা বলে, তাকে নিয়ে আসা হয়েছিল ঢাকায়। তারা কিছু একটা ঘটাতে চায়। সময় এসে গেছে, আপনাদের বুঝতে হবে কে কাক আর কে কোকিল।

তিনি বলেন, বিএনপি আন্দোলনের নামে নারায়ণগঞ্জে পুলিশের ওপর আক্রমণ করল। পুলিশ প্রতিরোধ করেছিল। সে সময় একটা ছেলে মারা গেল। এই বিএনপিরই আরেকটা গ্রুপ আছে, বিএনপির অনেক মহিলা কাউন্সিলর আছে যাদের বাড়ি বাবুরাইলে। ড্রাগসের ব্যবসা করে তারা। মাদক ব্যবসার জন্য দুইজনকে হত্যা করা হয়েছিল। বিএনপির সাবেক সদস্য সচিব মামুন মাহমুদকে হত্যার উদ্দেশ্যে ঢাকায় খুনি ভাড়া করে ছুরিকাঘাত করা হলো। তাকে আশপাশের মানুষ রক্ষা করে। সে যদি মারা যেত? তারা কি করতো? তারা হয়তো আমাদের ওপর দোষ চাপাতো, যেভাবে ত্বকী হত্যার পর আমাদের ওপর দোষ চাপিয়েছে।

 

জেলা মহিলা সংস্থার সভাপতি সালমা ওসমান লিপির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসীন মিঞা, সিদ্ধিরগঞ্জ অঞ্চলের নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর মতিউর রহমান মতি, ইফতেখার আলম খোকন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ