শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

ওসি প্রদীপের গাড়ি বাড়ি ফ্ল্যাট দেখভাল করবেন দুই ডিসি

চট্টগ্রাম ব্যুরো / ২৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের ক্রোক হওয়া অবৈধ সম্পদ দেখভাল করবেন চট্টগ্রাম ও কক্সবাজার জেলা প্রশাসক (ডিসি)।

মঙ্গলবার দুপুরে শুনানি শেষে চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ ও মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ আদেশ দেন।

দুদকের আইনজীবী মাহমুদুল হক যুগান্তরকে বলেন, ওসি প্রদীপ কুমার দাশের ক্রোক হওয়া সম্পত্তি এতদিন মামলার তদন্ত কর্মকর্তার তত্ত্বাবধানে ছিল। মামলার তদন্ত প্রায় শেষ পর্যায়ে। এ কারণে তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত প্রদীপের নামে থাকা কক্সবাজারের ফ্ল্যাট কক্সবাজারের জেলা প্রশাসক এবং চট্টগ্রাম নগরীর পাথরঘাটা এলাকার ভবন, পাঁচলাইশ এলাকার জায়গা ও দুটি গাড়ি চট্টগ্রাম জেলা প্রশাসককে দেখভালের জন্য নিয়োগ দিয়েছেন।

গত বছরের ২৩ আগস্ট অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন। মামলায় তাদের বিরুদ্ধে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানিলন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

গত ২০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিনের করা আবেদনের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত ওসি প্রদীপ ও তার স্ত্রীর সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন।

ওসি প্রদীপ অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদকে হত্যা মামলার অন্যতম আসামি। এ সময় তিনি কক্সবাজার জেলার টেকনাফ থানার ওসি হিসেবে দায়িত্বে ছিলেন। এ ঘটনায় তাকে পুলিশের চাকরি থেকে বরখাস্ত করা হয়। বর্তমানে ওসি প্রদীপ চট্টগ্রাম কারাগারে রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ