শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন

ফেসবুকের নতুন সুবিধা, পাচ্ছেন যারা

আইটি ডেস্ক / ১৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য আগামীতে নিরাপত্তা আরো বাড়াবে ফেসবুক। ব্যবহারকারীরা যাতে মোবাইল অ্যাপে নিজেদের পরিচয় ‘বাহ্যিক চাবি’র মাধ্যমে প্রমাণ করতে পারেন, সে সুযোগ করে দেবে ফেসবুক।

নতুন বছরের শুরু থেকেই ব্যবহারকারীদের জন্য এ সুবিধা আনবে ফেসবুক। এ তথ্য দিয়েছেন ফেসবুকের নিরাপত্তা পলিসির প্রধান নাথানিয়েল গ্লেইসার। প্

রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এক্সিওএসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আগামী বছর থেকে ‘প্রটেক্ট সিকিউরিটি’ প্রোগ্রামটিকে বিভিন্ন ধরনের অ্যাকাউন্টের জন্য ব্যবহারের সুযোগ দেবে ফেসবুক। সুবিধাটি সাংবাদিক, মানবাধিকারকর্মী ও বিভিন্ন ক্ষেত্রের তারকারা ব্যবহার করতে পারবেন।

ফেসবুক প্রটেক্টের অধীনে রয়েছে বাড়তি নিরাপত্তাব্যবস্থা। এতে টু ফ্যাক্টর অথেনটিকেশন ব্যবস্থা ছাড়াও হ্যাকিং–প্রচেষ্টা হলে রিয়েল টাইমে জানার সুবিধা থাকবে। এত দিন পর্যন্ত এ সুবিধা কেবল যুক্তরাষ্ট্রের রাজনীতিবিদ, সরকারি সংস্থা, নির্বাচন কর্মকর্তা ও নীল টিক (ব্লু ব্যাজ) পাওয়া অ্যাকাউন্টের ক্ষেত্রে প্রযোজ্য ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ