শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

রেফারি বিশেষজ্ঞ অভিমানে কলকাতায়!

স্পোর্টস ডেস্ক / ৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৫ মার্চ, ২০২৩

দক্ষিণ এশিয়ার অন্যতম রেফারিং বিশেষজ্ঞ ভারতীয় গৌতম করকে দুই বছরের জন্য বাফুফে রেফারিং কনসালটেন্ট হিসেবে নিয়োগ দিয়েছিল। দুই বছরের চুক্তি থাকলেও দুই মাসেই দুই পক্ষের মধ্যে সম্পর্কের টানাপোড়েন দেখা দিয়েছে।

সম্প্রতি আকস্মিকভাবে গৌতম কর ভারত গিয়েছেন। যদিও এর কিছু দিন আগে তিনি ভারত থেকে ঘুরে এসেছিলেন। আকস্মিকভাবে এবার তার ভারত যাওয়ার কারণ হিসেবে ফেডারেশনের সঙ্গে আবাসন সংক্রান্ত মনোমালিন্যের বিষয়টি বিভিন্ন মাধ্যমে জানা গেছে।

গৌতম পল্টনস্থ একটি হোটেলে অবস্থান করছিলেন। বাফুফের প্রশাসনিক এক কর্মকর্তা তাকে এক দিনের মধ্যে হোটেলের পরিবর্তে বাসায় স্থানান্তরের উদ্যোগ নেন। এতে তিনি মনক্ষুন্ন হয়ে সেদিনই ভারতে রওনা হন। এই বিষয়ে ভারত থেকে গৌতম কর বলেন,‘ আমি কিছু কাজে কলকাতায় আসতাম। দু’টি ঘটনা এক সঙ্গে ঘটেছে। যা কোইনসিডেন্ট মাত্র।’

গৌতম কর অত্যন্ত পেশাদার ব্যক্তিত্ব। এখনো আনুষ্ঠানিক চুক্তি থাকায় তিনি টানাপোড়েন নিয়ে কোনো মন্তব্য করছেন না। ফুটবল ফেডারেশন সূত্রের খবর, গৌতম করের সঙ্গে বাফুফে সচিবালয়ের দূরত্ব সৃষ্টি হয়েছে নানা কর্মকান্ডে। আবাসন বিষয়ে সেটা অনেক বড় রুপ নিয়েছে।

দক্ষিণ এশিয়ায় রেফারিং সেক্টরে অন্যতম সেরা এই ব্যক্তিত্বের অভিমান ভাঙানোর চেষ্টা করছে বাফুফে। বাংলাদেশে কবে আসবেন এই প্রশ্নের উত্তরে গৌতম বলেন,‘ আমি কিছু দিন পর ঢাকায় আসছি’।

সামনে সাফ অ-১৭ নারী চ্যাম্পিয়নশীপ রয়েছে। সেই চ্যাম্পিয়নশীপে ম্যাচ কমিশনারের দায়িত্ব পালন করতে পারেন গৌতম কর। সেটাকেই সামনে রেখে এসে গৌতম বাফুফের দায়িত্ব পালনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন।

বাফুফের রেফারিজ কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী গৌতম করের আকস্মিক কলকাতায় যাওয়ার কারণ সম্পর্কে বলেন, ‘আমি খুলনায় অবস্থান করছি। ঢাকায় ফিরে অফিসের (বাফুফে সচিবালয়) সঙ্গে এই বিষয়ে কথা বলব।’

বাফুফে সচিবালয়ে এই বিষয়ে জানতে চেয়ে মন্তব্য পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ