শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

বিশ্বকাপ অধরাই থাকলো রোনালদোর!

স্পোর্টস ডেস্ক / ৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

না, এবারও পারলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। ক্যারিয়ারে একটি মাত্র অপূর্ণতা। যা ঘোঁচাতে পঞ্চমবারের মতো চেষ্টায় নেমেছিলেন এবার। কিন্তু আবারও সেই একই গল্প।

মরক্কোর কাছে ১-০ গোলে হেরে কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালেই থেমে গেলো পর্তুগাল। একইসঙ্গে থেমে গেলো রোনালদোর বিশ্বকাপ স্বপ্নও।

লম্বা ক্যারিয়ারে অর্জন করেছেন অনেক কিছুই। বয়সের কোটা এখন ৩৮ ছুঁইছুঁই। তাই আরেকটি বিশ্বকাপ খেলার সম্ভাবনা নেই বললেই চলে। বেশ কয়েকটা সাক্ষাৎকারে এর ইঙ্গিতও দিয়েছিলেন তিনি।

তবে রোনালদো হয়তো নিজ থেকেই জানতেন, এটাই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। তাই তো মরক্কো ফুটবলার যখন উল্লাস করছিলেন, তখন কাঁদতে কাঁদতেই ড্রেসিং রুমের পথে হাঁটতে দেখা গেলো তাকে। কোনোভাবেই চোখের পানি আটকে রাখতে পারছিলেন না।

আল থুমামা স্টেডিয়ামে খেলার শুরুতেই রোনালদোকে ফের বেঞ্চে দেখে অবাক হয়েছিলেন অনেকেই। ধারাভাষ্যকার পিটার ড্রুরির কণ্ঠে তখন শোনা যাচ্ছিল, ‘লিওনেল মেসি বিশ্বকাপে আছেন, রোনালদোও বিশ্বকাপে আছেন। কিন্তু এই মুহূর্তে রোনালদো কেবলই দর্শক।’

ম্যাচের ৫১ মিনিটে অবশ্য রোনালদোকে মাঠে নামান পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস। ততক্ষণে ১-০ গোলে পিছিয়ে পর্তুগাল। কিন্তু ৪৮ মিনিট খেলেও পর্তুগালকে বিপদ থেকে উদ্ধার করতে পারেননি রোনালদো। পারেননি নিজের বিশ্বকাপ স্বপ্নটাকে বাঁচিয়ে রাখতে। আবারও সেই মাথা নিচু করেই ফিরতে হলো তাকে। এবার সত্যি সত্যিই কাতার বিশ্বকাপে দর্শক হয়ে গেলেন এই ফরোয়ার্ড।

বিশ্বকাপে নিজের প্রথম আসরে (২০০৬) খেলতে নেমেই সেমিতে পৌঁছে গিয়েছিলেন রোনালদো। কিন্তু সেই সাফল্যকে বাকি চার আসরে ছাড়িয়ে যেতে পারেনি পর্তুগাল। ২০১০ বিশ্বকাপে শেষ ষোলো, ২০১৪-তে শেষ ষোলো, ২০১৮ সালে গ্রুপ পর্ব এবং ২০২২ কাতার বিশ্বকাপে নিজেদের সেরা প্রজন্ম নিয়েও কোয়ার্টার ফাইনালের বেশি এগোতে পারেনি পর্তুগিজরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ