শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

রোমাঞ্চকর ফাইনালে চ্যাম্পিয়ন ইন্টার মিলান

স্পোর্টস ডেস্ক / ১৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

রোমাঞ্চকর এক ফাইনালে জুভেন্টাসকে হারিয়েছে ইন্টার মিলান। ২-২ গোলে সমতার পর ম্যাচটি গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে জোড়া গোলে ব্যবধান গড়ে দিলেন ইভান পেরিসিচ। তাতে ১১ বছর পর ইতালিয়ান কাপের শিরোপা জিতলো ইন্টার।

বুধবার রাতে কোপা ইতালিয়ান কাপের ফাইনালের ম্যাচটি ৪-২ গোলের ব্যবধানে জিতেছে ইন্টার মিলান। এটি তাদের অষ্টম শিরোপা। তাদের চেয়ে বেশি এই শিরোপা জিতেছে রোমা ৯, আর জুভেন্টাস ১৪ বার।

ম্যাচের ষষ্ঠ মিনিটে নিকোলো বারেল্লার গোলে এগিয়ে যায় ইন্টার। ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণভাবে ঘুরে দাঁড়ায় জুভেন্টাস। সমতা আনেন আলেক্স সান্দ্রো। দুই মিনিটের মাথায় জুভেন্টাসকে এগিয়ে নেন দুসান ভ্লাহোভিচ। ২-১ গোলে এগিয়ে উজ্জীবিত হয়ে উঠে থাকা জুভেন্টাস।

তবে ৮০তম মিনিটে সফল স্পট কিকে ইন্টারকে সমতা আনেন কানহানোগ্লু। লাউতারো মার্টিনেসকে জুভেন্টাসের দুই ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি ও ডি লিখট ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ইন্টার।

২-২ গোলের ম্যাচটি গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। এরপরই ব্যবধান গড়ে দেন ইভান পেরিসিচ।

৯৯তম মিনিটে আরেকটি সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন পেরিসিচ। স্টেফান ডি ভ্রেইকে ডাচ ডিফেন্ডার ডি লিখট ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। তাতে লক্ষ্যভেদ করতে ভুল করেননি পেরিসিচ।

তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান পেরিসিচ। ডান পায়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের বুলেট গতির শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

এর পরপরই মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আল্লেগ্রি। দুই গোলে পিছিয়ে পড়ার সঙ্গে কোচের লাল কার্ডে এলোমেলো হয়ে যাওয়া জুভেন্টাস এরপর আর ম্যাচে ফিরতে পারেনি।

শিরোপা জিতলেও ইতালিয়ান কাপের ফাইনালে ইন্টার ও জুভেন্টাসের দেখা হয় না বললেই চলে। সেই ১৯৬৫ সালে সবশেষ শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল দল দুটি। তার আগে খেলেছিল একবারই, ১৯৫৯ সালে।

সেই দুইবারই জিতেছিল জুভেন্টাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ