শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

হাইমচরে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

মো: মহসিন মিয়া / ১২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২

হাইমচর উজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদা ও ঝাকজমকপূর্ন আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসে সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হয়েছে।


২৬ মার্চ শনিবার প্রথমপ্রহরে শহীদদের স্মরনে আলগী দূর্গাপুর শহীদ মিনারে পুস্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, উপজেলা বিএনপি, উপজেলা যুবদল, উপজেলা ছাত্রদল, উপজেলা প্রেসক্লাব, হাইমচরসহ রাজনৈতিক, সমাজিক ও পেশাজীবি সংগঠন। পরে সকাাল ৯টায় দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরীর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূর হোসেন পাটওয়ারী। তিনি তার বক্তব্যে বলেন, আজ থেকে ৫০ বছর আগে পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালি জাতি এই কাঙ্খিত স্বাধীনতা অর্জন করে। বিশ্বের মানচিত্রে জন্ম লাভ করে বাংলাদেশ নামে নতুন রাষ্ট্র।


স্বাধীনতা দিবস, এই দিনটি বাঙালি জাতির সংগ্রামমুখর জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের এই দিন বাঙালির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। সেই সর্ব শ্রেষ্ট বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবে রুপান্তরিত হচ্ছে। তারই কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা তার আদর্শকে বুকে লালন করে দেশকে আজ এগিয়ে নিয়ে যাচ্ছে।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাইমচর উজেলা পরিষ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী, হাইমচর থানা অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান মোল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বারেক বকাউল, ডেপুটি কমান্ডার হাফিজ আহমেদ মাষ্টার। এসময় উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, উপজেলা সহকারি কমিশনার ভ’মি আব্দুল্লাহ আল ফয়সাল,  উপজেলা আওয়ামীলীগ সভাপতি হুমায়ুন প্রধানীয়া,উপজেলা প্রেসক্লাব, হাইমচরের সভাপতি মো. ফারুকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাহেদ হোসেন দিপু উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন, হাইমচর সরকারি কলেজ অধ্যক্ষ মানোয়ার হোসেন মোল্লা, মাধ্যমিক শিক্ষা অফিসার এক এম মীর হোসেনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ