শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন

হাইমচরে পাউবোর জায়গা দখল করে ভবন নির্মানের হিড়িক

মো: মহসিন মিয়া, হাইমচর / ১৬৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২

হাইমচরে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে ভবন নির্মানের হিড়িক পড়েছে। উপজেলার ৬নং চরভৈরবী ইউনিয়নের বেড়িবাঁধ সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে একের পর এক  স্থায়ী ভবন নির্মান করে চলছে স্থানীয় কতিপয় প্রভাবশালী ব্যক্তিরা। সরকারি জায়গায় স্থায়ী ভবন নির্মানে এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।


সরজমিনে গিয়ে দেখা জায়, চরভৈরবী ইউনিয়নের বাজার সংলগ্ন বেড়িবাঁধ পাশে জায়গা দখল করে পৃথক ভাবে স্থায়ী ভাবে ভবন নির্মান করছেন ৩জন প্রভাবশালী ব্যক্তি। এদের মধ্যে দুইজন পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করার পাশাপাশি বেঁড়িবাধ পাশ কেটেও ভবন নির্মান করছেন। স্থানীয় মৃত মজিবুল হক বেপারীর ছেলে বিপ্লব বেপারী, হাসেম বেপারীর ছেলে চরভৈরবী ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা সাকিব ও দক্ষিন পাাড়াবগুলা গ্রামের হাসেম হাওলাদার। লোক চোঁখের আড়াল করতে এরা সবাই নিজ নিজ ভবন নির্মানে রাস্তার পাশে বড় করে টিনের প্রাচির দিয়ে রেখে বিতরে কাজ করছেন।


হাসেম হাওলাদারের ছেলে মোক্তার বলেন, আমরা নিজস্ব জায়গায় ভবন নির্মান করতেছি। ভবনে উঠা নামা করার সুবিধার্থে বেঁড়িবাধ পাশ কেটে সিড়ি দিয়েছি।


বিপ্লব বেপারী বলেন, পানিউন্নয়ন বোর্ডের এ জায়গায় লোকজন বসত ঘর তৈরি করে থাকে। এখানে আমারও একটি ছোট ঘর ছিল। আমি সেই জায়গায় এখন ভবন তৈরি করতেছি। ভবনের পাশের রাস্তাটি ভাল রাখতে ফাউন্ডেশন দিয়ে  ভবন তৈরি করছি।
চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহমেদ আলী মাষ্টার বলেন, পানিউন্নয়ন বোর্ডের জায়গায় ভবন নির্মানের বিষয়টি আমি লোক মারপতে শুনেছি। আমি এ বিষয়ে কোন কিছু বলত চাই না। আপনারা সরজমিনে গিয়ে দেখে ব্যবস্থা নিন।


চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের হাইমচর উপজেলা শাখার সাইড ইঞ্জিনিয়ার আব্দুর রহিম বলেন, পানি উন্নয়ন বোর্ডের জায়গায় ভবন নির্মানের বিষয়টি আমার জানা নেই। আগামীকাল সরজমিনে বিষয়টি দেখে ব্যবস্থা গ্রহন করার জন্য উর্ধতন কর্মকর্তাকে অবহিত করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ