শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

আন্দোলনে যুবকরাই সম্মুখ সারির ভূমিকা রেখেছিল: সাইয়্যিদ সাইফুদ্দীন

মো: কামরুজ্জামান হারুন / ১৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২

জঙ্গিবাদ, মাদক ও যৌতুকের বিরুদ্ধে গণশপথে হাজার হাজার যুব ও তরুণের অংশগ্রহণে ২৪ ফেব্র“য়ারি বৃহস্পতিবার মাইজভাণ্ডার দরবার শরীফে হযরত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)’র ৫৫তম খোশরোজ শরীফ ও মইনীয়া যুব ফোরামের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।


সমাবেশে প্রধান অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা, মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জদানশীন ও পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট আওলাদে রাসূল (দ.), শাহ্সূফী মাওলানা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। তিনি বলেন, তারুণ্যের শক্তিই পারে সকল ক্ষেত্রে জাতিকে হতাশা ও অনৈতিকতার হাত থেকে রক্ষা করতে। ঘুষ, দুর্নীতিসহ সমাজের সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তুলতে। বায়ান্নের ভাষা আন্দোলন থেকে একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণ আন্দোলন-সংগ্রামে তরুণরাই সম্মুখ সারির ভূমিকা রেখেছিল। সেই তরুণরাই আজ সীমাহীন অবক্ষয়ে নিমজ্জিত ও পথভ্রান্ত। ফলে তারুণ্যের ক্ষয়, লয় ও পশ্চাদগামিতা দেখে আমরা আজ গভীরভাবে উদ্বিগ্ন। তিনি যুব মহাসমাবেশে বলেন, তোমাদের মেধা, সৃজনশীলতা ও সুপ্ত প্রতিভাকে বিকশিত করে দেশকে কাক্সিক্ষত সমৃদ্ধির পথে নিয়ে যেতে হবে। কীর্তিমান ওলী-মনীষীদের জীবনাদর্শের আলোকে তোমাদের গড়ে ওঠতে হবে। তাহলে দেশ-জাতির কাক্সিক্ষত উন্নতি ও সমৃদ্ধি আসবে। তিনি মাদক, নারী ও শিশু নির্যাতন এবং যৌতুকের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলতে মইনীয়া যুব ফোরামের কর্মীদের প্রতি আহ্বান জানান।


 সভাপতির বক্তব্যে মইনীয়া যুব ফোরামের সভাপতি শাহ্জাদা সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী বলেছেন যুব তরুণরাই আগামী দিনে দেশের হাল ধরবে। তাই তাদেরকে দক্ষ জনসম্পদ হিসেবে গড়াই বড় চ্যালেঞ্জ। যুব তরুণদের মাঝে নীতি-নৈতিকতা ও আদর্শের দীক্ষায় উজ্জ্বীবিত করা জরুরি। মইনীয়া যুব ফোরামকে আদর্শিক প্লাটফরম উল্লেখ করে যুব তরুণদেরকে এ যুব সংগঠনে সম্পৃক্ত হবার আহ্বান জানান তিনি।


 বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের কার্যকরী সভাপতি শাহ্জাদা সাইয়্যিদ মাশুক-এ-মইনুদ্দীন, সিনিয়র সহসভাপতি শাহ্জাদা সাইয়্যিদ হাসাইন-এ-মইনুদ্দীন। প্রধান বক্তা ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক খলিফা শাহ মোহাম্মদ আসলাম হোসাইন।

অতিথি ও আলোচক ছিলেন মইনীয়া যুব ফোরামের সহ-সভাপতি খলিফা শাহ মোহাম্মদ আবুল কালাম সাংগঠনিক সম্পাদক খলিফা শাহ মোঃ কামরুজ্জামান হারুন, সহ-সাধারণ সম্পাদক জিএম রাব্বি,প্রচার সম্পাদক শরীফুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক দিদারুল হক রিমন প্রমুখ।


খোশরোজ শরীফ ও মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কর্মসূচিতে ছিল প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালি, মাদকের বিরুদ্ধে গণস্বাক্ষর, গবেষণা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা, করোনা কালীনসহ বিভিন্ন সময়ে মইনীয়া যুব ফোরামের সেবামুলক কার্যক্রমের আলোক চিত্র প্রদর্শনী, ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর দুর্লভ আলোক চিত্র ও ভিডিও প্রদর্শনী, ব্লাড গ্র“পিং, কুইজ প্রতিযোগিতা। অনুষ্ঠানে সাংগঠনিক কার্যক্রমে বিশেষ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ৭০ জনকে অ্যাওয়ার্ড দেওয়া হয়। মিলাদ কিয়াম শেষে মুসলিম উম্মাহর উত্তরোত্তর সমৃদ্ধি ও কল্যাণ, দেশ ও বিশ্ববাসীর শান্তি-কল্যাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। দেশের নানা এলাকা থেকে মইনীয়া যুব ফোরামের হাজার হাজার নেতাকর্মী যুব মহাসমাবেশে অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ