শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

মেঘনায় বাঁশের জাগ উচ্ছেদকালে নৌ পুলিশের ওপর হামলা

সজীব চন্দ্র দেবনাথ, চাঁদপুর / ১৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২

চাঁদপুরে মেঘনা নদীতে দেশীয় মাছের প্রজনন রক্ষা এবং নদীতে নৌযান চলাচল স্বাভাবিক রাখতে বাঁশের জাগ উচ্ছেদ করেছে চাঁদপুর নৌ থানা পুলিশ।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাহিদুল ইসলামের নেতৃত্বে সদরের নদীর তীরবর্তী ইউনিয়নগুলোর প্রায় অর্ধশতাধিক জাগ উচ্ছেদ করা হয়। এদিকে নৌ পুলিশের অভিযানকালে চাঁদপুর সদরের কল্যাণপুর ইউনিয়নের শতাধিক জেলেরা নৌ পুলিশের ওপর হামলা চালায়। এ সময় জাগ উচ্ছেদকাজে নিয়জিত দুই শ্রমিক আহত হয় ।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজাহিদুল ইসলাম বলেন, চাঁদপুরের পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া নদীতে শত শত অবৈধ জাগ গড়ে তুলেছে জেলেরা। এতে করে মাছ চলাচলে প্রতিবন্ধকতা এবং মাছের অবাদ বিচরণ হুমকির মুখে পড়ছে। এ ছাড়া যততত্র জাগ দেওয়ায় নৌযান চলাচলে হুমকিতে পড়ছে।

তিনি আরও বলেন, আমরা উচ্ছেদ অভিযানে গেলে বেপরোয়া জেলেরা আমাদের লক্ষ করে ইট-পাটকেল ও লাঠি-ছোটা ছুরে মারে। এতে আমাদের কাজে নিয়োজিত দুই শ্রমিক আহত হয়েছে। পর্যায়ক্রমে নদী থেকে সকল বাঁশের জাগ উচ্ছেদ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ