শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন

বিপিএল সেরা একাদশের অধিনায়ক সাকিব

স্পোর্টস ডেস্ক / ১৬৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর শেষে বিপিএলের সেরা একাদশ বাছাই করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো। বাছাই করা সেরা একাদশের অধিনায়ক রাখা হয়েছে ফরচুন বরিশালের সাকিব আল হাসানকে।

এই দলের ওপেনার মিনিস্টার গ্রুপ ঢাকার তামিম ইকবাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংল্যান্ডের ক্রিকেটার উইল জ্যাকস। এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন জ্যাকস। আর দেশিদের মধ্যে সর্বোচ্চ রান ছিলো তামিমের। রান সংগ্রহের তালিকায় তৃতীয়স্থানে ছিলেন তামিম। তামিম ৪০৭ ও জ্যাকস ৪১৪ রান করেন।

৪১০ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া খুলনা টাইগার্সের আন্দ্রে ফ্লেচার আছেন তিন নম্বরে। চার নম্বরে আছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় সাকিব। ২৮৪ রান ও ১৬ উইকেট নিয়েছেন তিনি। একাদশের অধিনায়কও সাকিব।

সাকিবের পর ব্যাটিং অর্ডারে আছেন কুমিল্লার ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। ২২৫ রানের পাশাপাশি ৯ উইকেট নিয়েছেন তিনি। এরপর আছেন ইয়াসির আলি। খুলনা টাইগার্সের এই ব্যাটার ২১৯ রান করেছেন।

উইকেটরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। ২৮০ রান করার পাশাপাশি ৪ ডিসমিসাল ছিলো তার।

বোলিং বিভাগে আছেন স্পিনার কুমিল্লার সুনীল নারাইন। ওয়েস্ট ইন্ডিজের এই স্পিনার ১৫৯ রান ও ৪ উইকেট নিয়েছেন। ফাইনালের সেরা খেলোয়াড়ও হয়েছেন তিনি।

এরপর আছেন তিন পেসার- শহিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরি ও মুস্তাফিজুর রহমান। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শহিদুল ১৪ উইকেট, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মৃত্যুঞ্জয় ১৫ উইকেট নেন।

টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন মুস্তাফিজ। ১৯ উইকেট নিয়েছেন এই পেসার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ