শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

মঈন ম্যাজিকে সমতায় ফিরল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক / ১৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২

ভারপ্রাপ্ত অধিনায়ক মঈন আলির অলরাউন্ড নৈপূণ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সমতা আনলো সফরকারী ইংল্যান্ড। ঝড়গতিতে ৬৩ রান করার পর মঈন বল হাতেও নেন মূল্যবান দুটি উইকেট।

শনিবার রাতে সিরিজের চতুর্থ ম্যাচে ইংল্যান্ড ৩৪ রানে হারায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে। ব্যাট হাতে ২৮ বলে ঝড়ো ৬৩ রান করার পর বল হাতে ২৮ রানে ২ উইকেট নেন মঈন আলী। পাঁচ ম্যাচের সিরিজে এখন ২-২ সমতা।

প্রথম তিন ম্যাচ শেষে ২-১ ব্যবধানে পিছিয়ে সিরিজের চতুর্থ ম্যাচ খেলতে নামে ইংল্যান্ড। সিরিজে টিকে থাকতে হলে জয় ছাড়া কোন উপায় ছিলো না ইংলিশদের। এমন ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড।

শুরুটা ভালো না হলেও দ্বিতীয় উইকেটে ৫৭ বলে ৮৫ রানের জুটি গড়েন জেসন রয় ও জেমস ভিন্স। রয় ৪২ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫২ রান করেন। ২৬ বলে ৩৪ রান করেন ভিন্স। দলীয় ৯৭ রানে ৩ উইকেট পতনের পর ব্যাট হাতে নামেন মঈন।

২৩ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ হাফ-সেঞ্চুরি তুলেন তিনি। হাফ-সেঞ্চুরির আগে ওয়েস্ট ইন্ডিজের পেসার জেসন হোল্ডারের ১৮তম ওভারে চার বাউন্ডারিতে ২৮ রান তুলেন এই অলরাউন্ডার। শেষ ওভারের প্রথম বলে সেই হোল্ডারের শিকার হন মঈন। তার আগে ১ চার ও ৭ ছক্কায় ৬৩ রান করেন তিনি।

চতুর্থ উইকেটে লিয়াম লিভিংস্টোনকে নিয়ে ৩৪ বলে ৬৫ রান যোগ করেন মঈন। এতেই বড় স্কোরের ভিত পায় ইংল্যান্ড। শেষ দিকে ৪ বলে ২টি ছক্কায় স্যাম বিলিংসের অপরাজিত ১৩ রানের সুবাদে ২০ ওভারে ৬ উইকেটে ১৯৩ রান তুলে ইংল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজের হোল্ডার ৪৪ রানে ৩টি উইকেট নেন।

জয়ের জন্য ১৯৪ রানের টার্গেটে শুরুটা বেশ ভালই হয়েছিল স্বাগতিকদের। ৪৪ বলে ৬৪ রানের সূচনা করেন ক্যারিবীয় দুই ওপেনার ব্রান্ডন কিং ও কাইল মায়ার্স। সিরিজে প্রথমবারের মত খেলতে নেমে ২৩ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৪০ রান করেন মায়ার্স। কিংয়ের ব্যাট থেকে আসে ২৬ রান। ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারই শিকার হন মঈনের।

মিডল-অর্ডারে এ ম্যাচে সুবিধা করতে পারেননি আগের ম্যাচের দুই হিরো নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েল। পুরান ১৬ বলে ২২ ও পাওয়েল ৫ রান করেন। আগের ম্যাচে পুরান ৭০ ও পাওয়েল ১০৭ রান করেছিলেন।

দলীয় ৯৭ রানে পুরান-পাওয়েলে বিদায়ের পর শেষ ৩৯ বলে ৯৭ রানের দরকার ছিলো ওয়েস্ট ইন্ডিজের। এতে মারমুখী হয়ে উঠেন হোল্ডার। অধিনায়ক কাইরন পোলার্ডকে নিয়ে ২৩ বলে ৪৭ রান তুলেন তিনি। ২৪ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৩৬ রান করে ফিরেন হোল্ডার।

হোল্ডারের আউটের পর ম্যাচ থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিকে ১২ বলে ৪৯ রানের প্রয়োজনে ঝড় তুলতে পারেননি পোলার্ড। ১৫৯ রানের শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

অলরাউন্ডার পারফর্মেন্সে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের মঈন আলী।

সোমবার রাত ২টায় সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ