শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে অবৈধ ড্রেজার বিনষ্ট ও স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) / ২২২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

চাঁদপুরের ফরিদগঞ্জে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন ও পাইপ কেটে বিনষ্ট এবং স্বাস্থ্য বিধি না মারায় জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে গোবিন্দপুর উত্তর ও দক্ষিণ ইউনিয়নের এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

প্রশাসন সূত্রে জানা যায়, সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার বিভিন্ন খাল, বিল থেকে স্যালো মেশিন চালিত ড্রেজারে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো স্থানীরা। এতে করে এলাকার সরকারি, বেসরকারি, কৃষি জমি, বসত বাড়ি হুমকির মুখে পড়েছে। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পাতিবার বিকেলে মোবাইল কোর্ট পরিচালনা করেন গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের পশ্চিম হাঁসা এলাকায় অবৈধ ভাবে বালু উত্তোলন করার দায়ে ড্রেজার মেশিন ও পাইপ বিনষ্ট করা হয়। অভিযানের সময় বালু উত্তোলনের সঙ্গে জড়িতরা সটকে পড়ে।

অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার এবং এ সময় ফরিদগঞ্জ থানা পুলিশ সহযোগিতা করেন।

এছাড়া একইদিন উপজেলার নয়াহাট বাজারের সৌদীয়া মার্কেট সংলগ্ন মাস্ক ব্যবহার না করা ও স্বাস্থ্যবিধি না মানার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫টি মামলায় ১৪’শ টাকা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ ধারায় ৫’শ টাকা মাত্র জরিমানা আদায় করা হয়।

ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার বলেন, ‘অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং মাস্ক ব্যবহার না করা ও স্বাস্থ্য বিধি না মানায় জরিমানা আদায় করা হয়।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ