শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

জাপানের প্রধানমন্ত্রী হচ্ছেন ফুমিও কিশিদা

আন্তর্জাতিক ডেস্ক / ২৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

জাপানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) নীতি গবেষণা পরিষদের সাবেক প্রধান ফুমিও কিশিদা দলটির নতুন নেতা নির্বাচিত হয়েছেন। এর মধ্য দিয়ে দেশটির নতুন প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন তিনি।

বুধবার এক নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই শেষে এলডিপির নেতা হিসেবে জয় পান কিশিদা।

এলডিপির সভাপতি নির্বাচনে দলের ৩৮২ জন পার্লামেন্ট সদস্যের বাইরে সাধারণ সদস্যরা সম্মিলিতভাবে আরও ৩৮২টি ভোট দেওয়ার সুযোগ পান।মোট ৭৬৪টি ভোটের মধ্যে জয়ের জন্য এককভাবে কোনো প্রার্থীকে ৫০ শতাংশের ভোট পেতে হয়। এমনটি না হলে প্রথম দফায় এগিয়ে থাকা শীর্ষ দুই প্রার্থীর মধ্যে দ্বিতীয় দফার ভোট গ্রহণ হয়।

তবে দ্বিতীয় দফার নির্বাচনে সাধারণ সদস্যদের ভোটের সংখ্যা হ্রাস পেয়ে ৪৭টি জেলা শাখার প্রতিটির জন্য মাত্র একটি করে ভোট নির্ধারিত থাকে। ফলে দ্বিতীয় দফায় পার্লামেন্ট সদস্যদের ভোটের মূল্য অনেক বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ