রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

ফিলিস্তিনিদের পাশে মুশফিক

স্পোর্টস ডেস্ক / ১৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ মে, ২০২১

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে এবার সরব হলো বাংলাদেশের ক্রীড়াঙ্গনও। গাজায় এক সপ্তাহেরও বেশি সময় ধরে ইসরায়েলি দখলদার বাহিনীর হামলা অব্যাহত থাকার পর ফিলিস্তিনিদের পাশে দাঁড়ালেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

মঙ্গলবার রাতে নিজের অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট দেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান। ফিলিস্তিনের পতাকার ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘আমি, মুশফিকুর রহিম, বাংলাদেশ থেকে ফিলিস্তিনিদের সঙ্গে দাঁড়াচ্ছি।’ ছবির এক কোণায় লেখা ‘শক্ত থাকো, ফিলিস্তিন’।

মুশফিকের এই পোস্টে ঘণ্টাখানেকের মধ্যে সোয়া এক লাখের মতো রিঅ্যাক্ট জানান ফলোয়াররা।

এর আগে ইসরায়েলি হামলার প্রতিবাদে সরব ছিলেন বিভিন্ন দেশের ফুটবলাররা। ফিলিস্তিনিদের ওপর অমানবিক নির্যাতন বন্ধে ব্রিটেনের প্রধানমন্ত্রীকে দ্রুত ব্যবস্থা নিতে আহ্বান জানান লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। তার ক্লাব সতীর্থ ও সেনেগালিজ ফরোয়ার্ড সাদিও মানে একটি ছবি টুইট করেছেন, যাতে লেখা ছিল, ‘ফ্রি প্যালেস্টাইন’।

এছাড়া চিলির একটি ফুটবল ক্লাবও এই আগ্রাসনের প্রতিবাদ জানায়। কদিন আগে এফএ কাপ ফাইনালে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া লেস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভুত হামজা চৌধুরী ফিলিস্তিনের পতাকা হাতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানান। এবার তাদের পথে হাঁটলেন মুশফিকও।

গত আট দিন দিন ধরে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েল। হামলায় এ পর্যন্ত ২১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে ৬২ জনই শিশু। এছাড়া বাস্তুচ্যুত হয়েছেন ৫২ হাজারের বেশি ফিলিস্তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ