শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

চাঁদপুরে নৌ পুলিশের অভিযানে আড়াই লাখ বাগদা চিংড়ির পোনা সহ আটক: ১

সজীব দেবনাথ, চাঁদপুর / ২৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

সরকার ঘোষিত মার্চ-এপ্রিল দুই মাস নদীতে জাটকাসহ সব ধরনের মাছ শিকার বন্ধের কঠোর নির্দেশনা থাকলেও মানছে না কিছু অসাধু জেলে। তারই ধারাবাহিকতায় বাগদা চিংড়ির পোনা নিধন বন্ধে চাঁদপুর হরিণা ঘাট নৌ পুলিশ ফাঁড়ির অভিযানে মেঘনা নদী থেকে আড়াই ল‍াখ পিস বাগদা চিংড়ির পোনা পাচারকালে একজনকে আটক করা হয়েছে।


শুক্রবার (২৩ এপ্রিল) সকালে হরিণা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ নাসিম হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনা করে বাগদা চিংড়ির পোনাসহ সেকান্তর বেপারী নামে এক ব্যক্তিকে আটক করা হয়। পরে জব্দকৃত বাগদা চিংড়ির পোনা অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন সিকদার ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে মেঘনা নদীতে অবমুক্ত করা হয়।


সরকারি আইন অমান্য করে অবৈধভাবে চাঁদপুরের হরিণা এলাকার কয়েকটি চক্র খুলনা ও সাতক্ষীরা থেকে আসা বহিরাগত জেলেদের এনে মেঘনা নদীর পাড় থেকে এই বাগদা চিংড়ির পোনা নিধন করে। ওই পোনা খুলনায় পাচার করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে চক্রটি।


নৌ পুলিশের ইনচার্জ মোহাম্মদ নাসিম হোসেন জানান, নদী থেকে ধরে পাচারকালে খবর পেয়ে একটি নৌকাসহ প্রায় আড়াই লাখ পিস বাগদা চিংড়ির পোনাসহ একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় পাচারকারী মূল হোতা শাহাদত হাওলাদার নজু দেওয়ানসহ ১০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। জাটকা ও বাগদা চিংড়ির পোনা রক্ষায় মেঘনা নদীতে নৌ পুলিশের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ