শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
বুধবার, ০১ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

জন্মদিনে যে সুখবর পেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক / ২৫১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৪ মার্চ, ২০২১

তিন সাবেক অধিনায়ক মুখোমুখি। একপক্ষে আকরাম খান ও নাইমুর রহমান দুর্জয় ও অন্যপক্ষে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিব অবশ্য পাশে পেয়েছেন আরেক সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

বাংলাদেশ ক্রিকেটাঙ্গনে এখন সাকিব বনাম বিসিবি যুদ্ধংদেহী অবস্থা। ২২ গজের লড়াইয়ের মতোই বিসিবির বিরুদ্ধে লড়ছেন সাকিব।

সম্প্রতি একটি অনলাইনের ফেসবুক লাইভ সাক্ষাৎকারে বিসিবির বিরুদ্ধে কিছু অভিযোগ তোলেন সাকিব। কাঠগড়ায় দাঁড় করান বিসিবি পরিচালক ও দেশের সাবেক দুই অধিনায়ক আকরাম খান ও নাঈমুর রহমানকে। এরপরই তুমুল সোরগোল বেঁধে যায় দেশের ক্রীড়াঙ্গনে।

আর এমন উত্তেজক পরিস্থিতিতেই বুধবার জন্মদিন পালন করলেন বাংলাদেশের পোস্টারবয়। ৩৪-এ পা দিলেন এই অলরাউন্ডার।

আর এমন বিশেষ দিনে সাকিবকে সুখবর দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) । যা তার পাওনাই ছিল।

বুধবার আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত পুরুষ ওয়ানডে র‍্যাংকিংয়ের অলরাউন্ডার ক্যাটাগরির হালনাগাদ তালিকা  প্রকাশ করা হয়।

সেখানে দেখা গেছে, র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। ব্যাটে ও বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে বিশ্বের অলরাউন্ডার ক্রিকেটারের তালিকার মধ্যে শীর্ষে আছেন এই তারকা খেলোয়াড়।

তালিকায় দেখা গেছে, ৪১২ রেটিং নিয়ে তালিকায় এক নম্বরে সাকিব আল হাসান। অনেকটা ব্যবধান নিয়ে ২৯৪ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে আছে আফগানিস্তানের মোহাম্মদ নবী।

তৃতীয় স্থানে ২৯০ রেটিং নিয়ে আছে ইংল্যান্ডের বেন স্টোকস, ২৭৮ রেটিং নিয়ে চতুর্থ স্থানে আছে ক্রিস ওকস, ২৭১ রেটিং নিয়ে পঞ্চম স্থানে আছে পাকিস্তানের ইমাদ ওয়াশিম, ২৭০ রেটিং নিয়ে ষষ্ঠ স্থানে আছে আফগানিস্তানের রশিদ খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ