শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের অভিষেক ও ফ্যামেলি ডে অনুষ্ঠিত

এস কাউসার, চাঁদপুর / ২৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৫ মার্চ, ২০২১

বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার ২০২১-২২ সা‌লের নব-নির্বা‌চিত প‌রিষ‌দের অভিষেক ও ফ‌্যমিলি ডে অনুষ্ঠিত হয়েছে।

১৫ মার্চ ‌সোমবার চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে দিনব্যাপী এই আয়োজন অনুষ্ঠিত হয়। দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিল ফ্যামিলি ডে’র উদ্বোধন, সংগঠনের সকল সদস্য এবং পরিবারের সদস্যদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা, দুপুরে সংগঠনের সদস্য পরিবার এবং আমন্ত্রিত অতিথিদের মধ্যাহ্নভোজ, বৈকালিন পর্বে আলোচনা সভা, নবনির্বাচিত কার্যকরী পরিষদের অভিষেক, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য এবং সাবেক সভাপতি সাধারণ সম্পাদককে সংবর্ধনা, সুন্দর সমাজ বিনির্মাণে বিভিন্ন এবং মানবসেবার কল্যাণে কাজ করা গুণী ব্যক্তিদের সংবর্ধনা, সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সবশেষে আনন্দঘন রেফেল ড্র।

অনুষ্ঠানে ভার্চুয়াললি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি।

তিনি বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা। একটি সুন্দর সমাজ বিনির্মাণে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। ফটোসাংবাদিকরা গণমাধ্যমের গুরুত্বপূর্ণ অংশ। তারা জীবনের ঝুঁকি নিয়ে প্রয়োজনীয় ছবি তুলে আনেন। ফটো সাংবাদিকরা একটি ছবি দিয়ে অনেক কথা বলতে পারেন। আর একটি সংবাদ প্রকাশের জন্য ছবি হচ্ছে অনেক গুরুত্বপূর্ণ। গনমাধ্যম হচ্ছে সরকারের সাথে জনগনের যোগসূত্রের মাধ্যম। কারণ আমাদের সকল আচার অনুষ্ঠানগুলো এই মাধ্যমে তুলে ধরা হচ্ছে।

তিনি আরো বলেন,যারা দেশের জন্য আত্মহুতি দিয়েছেন তাদের যেন আমরা ভুলে না যাই। যে যে অবস্থানে আছি সেখান থেকে তাদেরকে স্মরণ রাখতে হবে। আমাদের প্রত্যেকের দায়িত্ব সঠিকভাবে ও আন্তরিকতার সাথে পালন করতে হবে। কারণ উন্নত দেশের কাতারে যেতে আমাদের আরো অনেক দূর পাড়ি দিতে হবে।

তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে আমি অনেকদিন চাঁদপুরে আসতে পারিনি। যার কারণে আপনাদের এই সুন্দর আয়োজনে আমি উপস্থিত থাকতে পারিনি। পরিস্থিতি অনুকূলে আসলে খুব শীগগীরই আমি আপনাদের কাছে আসবো। অনেকদিন আপনাদের সাথে আমার দেখা হয়নি। আজকের আয়োজনে আমাকে আপনারা কথা বলার সুযোগ দিয়েছেন সে জন্য সকলকে ধন্যবাদ। যারা ফটো জার্নালিস্টের নতুন নেতৃত্বে আসছেন সকলকে আন্তরিকভাবে শুভেচ্ছা ও অভিনন্দন। আপনাদের কল্যাণে আমার যদি কোন কিছু করার সুযোগ থাকে, তাহলে অবশ্যই করবো।

তিনি আরো বলেন, আমি আপনাদের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে সব সময় চেষ্টা করেছি আপনাদের সম্মান রাখতে। আপনারা আমার আমার জন্য দোয়া করবেন। যাতে আগামীতেও আমি আপনাদের বোন হিসেবে এবং একজন জনপ্রতিনিধি হিসেবে আপনাদের সম্মান রাখতে পারি।

ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি এমএ লতিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কেএম মাসুদের সঞ্চালনায় বৈকালীন পর্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা সানজিদা শাহনাজ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল স্নিগদা সরকার,ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি শরীফ চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, সাবেক সাধারন সম্পাদক সোহেল রুশদি,চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ।

সংবর্ধিত অতিথি হিসেবে অভিব্যক্তি প্রকাশ করেন ডাক্তার মাসুদ হাসান, রোটারীয়ান মনিরুল ইসলাম হিমেল। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আলম পলাশ, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাবেক সভাপতি একে আজাদ সাধারণ সম্পাদক তালহা জুবায়ের।

অনুষ্ঠানে চাঁদপুরের প্রয়াত সিনিয়র সাংবাদিক ইকরাম চৌধুরী, শাহ মো. মাকছুদুল আলম ও ফটোজার্নালিস্ট এসোসিয়েশেন এর সদস্য রফিকুল ইসলাম মিয়াজীর রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক মাওলানা গাজী আব্দুর রহমান।

এর আগে সকাল ১০টায় প্রথম অধিবেশনে ফ্যামিলি ডে ও ক্রীড়া প্রতি‌যো‌গিতার উদ্ধোন করেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহ্বাজ ওচমান গনি পাটওয়ারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা যুবলীগ আহ্বায়ক মিজানুর রহমান কালু, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আলম পলাশ, দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদি প্রমুখ।

আলহ্বাজ ওচমান গনি পাটওয়ারী তার বক্তব্যে বলেন,মার্চ মাস বাঙ্গালি জাতির অহংকারের মাস। ৭ই মার্চ জাতির পিতা ঐতিহাসিক ভাষন দিয়ে বাঙ্গালি জাতিকে মহান মুক্তিযুদ্ধের জন্য উদ্বুদ্ধ করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীতনতা এনে দিয়েছে। স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু তেমনি যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্রকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে গেছেন। বর্তমানে করোনার এই মহামারিতে সারা বিশ্বের অর্থনীতি যখন তালমাতাল, তখন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরা সম্মলিত ভাবে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নেব।

তিনি আরো বলেন, যারা জাতির কথা তুলে ধরেন তারাই সাংবাদিক। আপনারা জীবনের ঝুকি নিয়ে মানুষের দোঁড়গোড়ায় সংবাদ পৌছে দেন। আপনাদের অভিষেকে দাঁড়িয়ে বলবো কোনো রাজনৈতিক ছত্রছায়ায় থাকবেন না। তবেই সকল রাজনৈতিকতার উদ্ধে সম্মান পাবেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চাঁদপুর প্রেসক্লাবের উন্নয়নে জেলা পরিষদের মাধ্যমে ২০ লাখ টাকা বরাদ্ধ দিয়ে চতুর্থ তলার কাজ করা হয়েছে। আরো ১২ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে জেলা পরিষদের মাধ্যমে। চাঁদপুর প্রেস ক্লাব, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সাথে আমার সম্পর্ক আছে থাকবে।

উদ্ধোধন শেষে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর মধ‌্যাহ্ন ভোজ শেষে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সংগীত শিল্পী জসীম, নন্দিতা দাস। মিউজিকে ছিলেন শুভ্ররক্ষিত, রাজিব চৌধুরী ও বাতেনসহ রঙের ঢোলের শিল্পীরা। সব শেষে আনন্দঘন রে‌ফেল ড্র’র মাধ‌্যদি‌য়ে দিনব‌্যাপী অনুষ্ঠা‌নের সমা‌প্তি ঘ‌টে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ