শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

সিনিয়র সহকারী সচিব হলেন হাজীগঞ্জের ইউএনও বৈশাখী বড়ুয়া

মোসাদ্দেক হোসেন , হাজীগঞ্জ (চাঁদপুর) / ১৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেয়েছেন।

৯ মার্চ মঙ্গলবার এক আদেশে তাঁকে পরিকল্পনা কমিশনে বদলী করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এ আদেশ দেয়া হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং- ০৫.০০.০০০০.১৩৮.১৯.০০১.২০.১৪৬ এর প্রজ্ঞাপনের সূত্রে জানা যায়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগ অভ্যন্তরীণ নিয়োগ শাখা থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে জারিকৃত প্রজ্ঞাপনে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সিনিয়র সহকারী প্রধান (সিনিয়র সহকারী সচিব) হিসেবে পদোন্নতি দিয়ে ইউএনও বৈশাখী বড়ুয়াকে বদলী করা হয়েছে।

বৈশাখী বড়ুয়া ২০১৭ সালের ২২ অক্টোবর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে হাজীগঞ্জে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি তাঁর কর্মদক্ষতার পরিচয় দিতে থাকেন। তিনি গতানুগতিক দায়িত্ব পালনের পাশাপাশি হাজীগঞ্জের বেশ কিছু সাহসী ও প্রশংসনীয় পরিকল্পনা গ্রহণ করেন এবং বাস্তবায়ন করেন। যার কারণে তিনি জনপ্রশাসন পদক ও শুদ্ধাচার পুরস্কার লাভ করেন। হাজীগঞ্জবাসী সরকারের এই কর্মকর্তাকে (বৈশাখী বড়ুয়াকে) এক নামে চিনেন।

উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি স্মরণে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরাল নির্মাণ, উপজেলা মসজিদের সংস্কারসহ ব্যাপক উন্নয়ন, উপজেলা পরিষদের বাউন্ডারি দেয়াল ও উপজেলা পরিষদের মূল ফটকে দৃষ্টিনন্দন গেইট নির্মাণ, উপজেলা পরিষদের হলরুম সংস্কার, অফিসার্স ক্লাবকে নতুনরূপে সংস্কার করাসহ বেসরকারি উদ্যোগে ‘ভূমি আছে ঘর নেই’ এ রকম ২১২ গৃহহীন পরিবারকে বসতঘর নির্মাণ করার মতো প্রশংসনীয় কাজগুলো করেছেন। যার কারণে হাজীগঞ্জবাসী তাঁকে তাঁর কাজের মাধ্যমে মনে রাখবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ