শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

চাঁদপুর মডেল থানার ওসির বিদায় বেলায় শহরবাসীর অশ্রুসিক্ত কান্না

এস. কাউসার ,চাঁদপুর / ২১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিনের চাঁদপুর থেকে বিদায়ের বেলা তার সাথে দেখা করতে আসা বিভিন্ন পর্যায়ের শত-শত শহরবাসীকে অশ্রুসিক্ত কান্নায় ভেঙ্গে পড়তে দেখা গেছে।

এ সময় অয়িসার ইনচার্জ মো: নাসিম উদ্দিন ও অন্য পুলিশ কর্মকর্তারা ও তাদের চোঁখের অশ্রু ধরে রাখতে পারেনি। সেখানে এক হৃদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়। একজন পুলিশ কর্মকর্তাকে মানুষ এত আপন ও ভালো ভেসেছেন, তা চোঁখে না দেখলে অনুভব করা সম্ভব নয়।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে রাত ২টা পর্যন্ত ওসি বিদায় বেলায় তার বাসায় এই দৃশ্যের সৃষ্টি হয়। মনে হচ্ছিল চাঁদপুরবাসী যেন তাদের হৃদয়ের একজন মানুষকে হারিয়ে ফেলেছে। তারা তাকে বিদায়কালে তার সরকারি বাসা ছেড়ে কেহ যেতে চাচ্ছিলনা। তারা শুধু বসে বসে তার মনমুগ্ধকর কথা শুনতে দেখা যায়।

ওইদিন রাতে মো: নাসিম উদ্দিনের সরকারি বাসভবনে দেখা গেল, তাতে মনে হচ্ছিল ওসি নাসিম উদ্দিন যেন চাঁদপুরবাসীর কাছে একজন মানবদরদী ও জননন্দিত মানুষ। আসলে তা হচ্ছে, কর্মস্থলে সে দায়িত্ব পালনকালে মানুষকে ভাল সেবা ও নিরাপদে তাদের ঘুমানোর নিশ্চয়তা দিয়েছেন বলে।

চাঁদপুর মডেল থানা সূত্রে জানা গেছে, ওসি নাসিম উদ্দিন করোনাকালীন চাঁদপুর বাসীকে সকল প্রকার সেবার পাশাপাশি অসহায় মানুষকে ৩১ টন খাদ্য সহায়তা দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিলেন।

এদিকে, হঠাৎ ওসি রদবদল হওয়ার বিষয়টি চাঁদপুর সদরে ছড়িয়ে পড়লে চাঁদপুর শহরের কমিউনিটি পুলিশিং কর্মকর্তা, বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যাক্তিবর্গ, ব্যবসায়ী, জেলা আওয়ামী লীগের নেতাকর্মী, যুবলীগ, ছাত্রলীগ ও সরকার দলীয় বিভিন্ন নেতাকর্মী ও বিভিন্ন দলের নেতাকর্মীরা চাঁদপুর মডেল থানায় ও ওসির বাসায় এসে ভীড় জমায়।

এ সময় তাদের হৃদয়ে জমা থাকা কথা বলেন, তাকে দোয়া করেন এবং তার দীর্ঘাঘূ কামনা করে তার পরিবারের জন্য শান্তি কামনা করে শান্তনা দিতে দেখা যায় সকল পর্যায়ের চাঁদপুর বাসীকে।

অনেক প্রবীন লোকজন, বিভিন্ন পর্যায়ের ইসলামি চিন্তাবিদ ও আলেম ওলামারা ওসি, মো: নাসিম উদ্দিনকে তাদের হৃদয় থেকে দোয়া করতে দেখা যায়।

অনেকে বলেন, চাঁদপুর মডেল থানায় স্বাধীনতার ৪৯ বছরে এ ধরনে মানবিক, সামাজিক ও জনদরদী, মানুষের কল্যানে কাজ করার ওসিকে তারা দায়িত্ব পালন করতে দেখেননি। যিনি চাঁদপুর সদর মডেল থানায় দায়িত্ব পালন কালে এ শহরের সকল আইন শৃংখলার পাশাপাশি,এ শহরের কিশোর গ্যাংয়ের যে ভয়াভহ উৎপাত ছিল সে উৎপাত দমন করতে সক্ষম হয়েছেন। তবে এ ধরনের একজন কর্ম দক্ষ পুলিশ অফিসারকে হঠাৎ এভাবে চলে যেতে হবে তা’কেহ কামনা করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ