শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

কচুয়া পৌর নির্বাচনে প্রথমবারের মতো ইভিএমে ভোট : ৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

মোঃ নাঈম পাটোয়ারী, কচুয়া (চাঁদপুর) / ২০২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১

রাত পোহালেই রোববার (১৪ ফেব্রুয়ারি) চাঁদপুরের কচুয়া পৌরসভা নির্বাচন। নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে গ্রহণের লক্ষে প্রশাসনের পক্ষ হতে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। মোতায়ন করা হয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ অতিরিক্ত পুলিশ।

ইভিএম পদ্ধতিতে প্রথম বারের মতো কচুয় পৌরসভার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৯টি কেন্দ্রের মধ্যে ৮টি কেন্দ্র ঝুকিঁপূর্ন কেন্দ্র হিসেবে ধরা হয়েছে।

কেন্দ্রগুলো হচ্ছে, বালিয়াতলী সপ্রাবি,কোয়া চাঁদপুর সপ্রাবি,কোয়া কোট মডেল সপ্রাবি,কড়ইয়া ফোরকানিয়া মাদ্রাসা,কুটিয়া লক্ষীপুর সপ্রাবি,কচুয়া হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়,কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও করইশ নূরানীয়া ফোরকানিয়া মাদ্রাসা।

৯টি ওয়ার্ড ১১টি গ্রাম নিয়ে কচুয়া পৌরসভায় মোট ভোটার রয়েছে ১৯ হাজার ৯৯জন। এর মধ্যে পুরুষ ৯ হাজার ৬শ ২৩ জন এবং মহিলা ৯ হাজার ৪শ ৭৬ জন।

জানা গেছে, ১৯৯৮ সালের ১০ মে কচুয়া পৌরসভা প্রতিষ্ঠিত হয়। পৌরসভাটি নাগরিক সেবার দিক থেকে বর্তমানে ‘ক’ ক্যাটাগরিতে রয়েছে।

নির্বাচনে প্রতিদন্ধিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী নাজমুল আলম স্বপন (নৌকা), বিএনপি প্রার্থী হুমায়ুন কবির প্রধান (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী আহসান হাবিব প্রাঞ্জল (টেলিফোন)। নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেছেন নৌকা প্রতীকের প্রার্থী নাজমুল আলম স্বপন। অন্যদিকে ধানের শীষের প্রার্থী ভোটার উপস্থিতি নিশ্চিত থাকলে জয়ের ব্যাপারে আশাবাদী হয়ে সকলের দোয়া সহযোগিতা চেয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং কর্মকর্তা কাজী আবু বকর সিদ্দিক জানান, নির্বাচন শান্তিপূর্ন গ্রহনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। বিশেষ করে কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলা রোধে প্রশাসন ও মিডিয়াকর্মীদের সহযোগিতা চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ