শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

ফরিদগঞ্জের কৃতিসন্তান সাবেক ডেপুটি এটর্নি জেনারেল রশিদ শেখের ইন্তেকাল

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) / ১৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১

ফরিদগঞ্জের কৃতিসন্তান, সুপ্রিম কোর্টের সাবেক ডেপুটি এটর্নি জেনারেল এ্যাডভোকেট এম.এ রশিদ শেখ (৮৫) ইন্তেকাল করেছেন।

বৃহস্পতিবার রাতে ঢাকাস্থ নিজ বাসভবনে তিনি বার্ধক্য জনিত কারণে ইন্তেকাল করেন। তিনি জাতীয় পার্টির চেয়ারম্যানের বৈদেশিক বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা শেখ সাজ্জাদ রশিদ সুমনের পিতা।

পারিবারিক সূত্রে জানা গেছে, মরহুম এমএ রশিদ শেখ ১৯৩৬ সালে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া (দঃ) ইউনিয়নের রামদাশেরবাগ শেখ বাড়িতে জন্মগ্রহণ করেন।

ছাত্র জীবনে তিনি ঢাকা কলেজ ছাত্র সংসদের জিএস, জগন্নাথ কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইকবাল হলের ভিপি হিসেবে দায়িত্ব পালন করেন।

কর্মজীবনে তিনি ঢাকা মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর এবং জাতীয় পার্টির আইনজীবী ফোরামের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, মূস বিন শমসের চৌধুরী, সালমান এফ রহমান, যমুনা গ্রুপের সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম বাবুল সহ বহু প্রখ্যাত ব্যাক্তির পক্ষে মামলা পরিচালনা করেছেন।

এছাড়াও তিনি বহু সামাজিক ও ধর্মীয় কাজের সাথে প্রত্যক্ষভাবে সংযুক্ত ছিলেন।

তার মৃত্যুতে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম কাদের এমপি এবং জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী জিয়াউদ্দীন আহমেদ বাবলু গভীর শোক প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার সকালে ঢাকা জজ কোর্ট প্রাঙ্গনে প্রথম জানাজা, দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে দ্বিতীয় জানাজা এবং ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া (দঃ) ইউনিয়নের রামদাসেরবাগ আলিম মাদ্রাসা প্রাঙ্গনে গায়েবানা জানাজা, বিকেলে উত্তরা গাউসুল আজম জামে মসজিদে তৃতীয় জানাজা শেষে উত্তরা ১২ নং সেক্টরস্থ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কবরস্থানে তাকে দাফন করা হয়। তিনি স্ত্রী, ২ ছেলে এবং ২ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ