শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:০১ অপরাহ্ন

মতলবে ৭০টি ভূমি-গৃহহীন পরিবার পেলেন জমিসহ ঘর

মোঃ রবিউল আলম, মতলব (দঃ) চাঁদপুর / ২৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
মতলব দক্ষিণে ভূমিহীনদের মাঝে জমিসহ ঘর প্রদানের সনদ বিতরণ করছেন চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল।

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রকল্পের আওতায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৭০টি ভূমি ও গৃহহীন পরিবার পেলেন জমিসহ ঘর।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ প্রদানের সনদ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

সনদ বিতরণ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল।

এাময় তিনি বলেন, উন্নয়নের দিক দিয়ে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। বিশ্ব মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্ত্রহীন, অন্যহীনদেও সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় এনে তাদের ভাগ্য পরিবর্তনে কাজ করছেন। বিন্যামূল্যে বই বিতরণ, জঙ্গীদেও বিচার, পদ্মাসেতু নির্মাণ, রেহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্ব দরবারে দেশ এক অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, ভাইস চেয়ারম্যান মোঃ মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, সহকারি কমিশনার (ভূমি) নুশরাত শারমীনসহ উপজেলা প্রশসানের বিভিন্ন দপ্তরের প্রধান কর্তকর্তাসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ ।

জানা যায়, বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিশেষ প্রকল্প গ্রহণ করা হয়। আর এই প্রকল্পের আওতায় মতলব দক্ষিণ উপজেলার পেয়ারীখোলা ও খিদিরপুর মৌজার সরকারি খাস জমি উপর নির্মাণ করা হয় ২৫টি দৃষ্টিনন্দন ঘর। ২শতাংশ জমিসহ এই সকল ঘরগুলো পাচ্ছেন উপজেলার ২৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার। অপরদিকে উপজেলার চরপাথালিয়া আশ্রয় প্রকল্পে ৪৫ জন গৃহহীন পরিবারকে দেওয়া হয়েছে ঘর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ