শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন

পুঁজিবাজারের কোম্পানিগুলোকে পুরস্কার দেবে আইসিএসবি

দর্পণ ডেস্ক / ১৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

করপোরেট সুশাসনের জন্য পুঁজিবাজারে তালিকাভূক্ত বিভিন্ন খাতের কোম্পানিকে পুরস্কার দেবে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)।

শনিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় এ উপলক্ষে ঢাকার হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে সপ্তম করপোরেট গভর্ন‌্যান্স এক্সিল‌্যান্স অ্যাওয়ার্ড- ২০১৯ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

করপোরেট সুশাসনের মানদণ্ড অনুসারে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভূক্ত কোম্পানিগুলোর মধ্যে সুশাসন প্রতিপালনের জন্য গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইসিএসবির প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ। পুরস্কার প্রদান সম্পর্কে বক্তব‌্য উপস্থাপন করবেন আইসিএসবির করপোরেট গভন‌্যান্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ।

আইসিএসবি সূত্রে জানা গেছে, দেশি-বিদেশি যেসব প্রতিষ্ঠান করপোরেট গভর্ন‌্যান্স (প্রাতিষ্ঠানিক সুশাসন) মেনে চলে এবং যাদের পারফরমেন্স তুলনামূলক ভালো, সেসব প্রতিষ্ঠানকেই পুরস্কারের জন্য নির্বাচন করা হয়।

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে দেশের ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) তালিকাভূক্ত কোম্পানিগেুলোর করপোরেট গভর্ন‌্যান্স প্রতিষ্ঠা, কার্যকরী স্বতন্ত্র পরিচালক নিয়োগ, সিএসআর, ক্ষুদ্র বিনিয়োগকারীসহ সব বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার মানদণ্ডের ভিত্তিতে এ পুরস্কার দিয়ে আসছে আইসিএসবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ