শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

চাঁদপুরে সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপটেষ্ট করা হবে : এসপি মাহবুবুর রহমান

চাঁদপুর প্রতিনিধি / ২২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
এসপি মাহবুবুর রহমান

চাঁদপুর জেলা পুলিশ সুপার (এসপি) মাহবুবুর রহমান বলেন, চাঁদপুরে সন্দেহভাজন পুলিশসদস্যদের ডোপটেষ্ট করে উক্ত বাহিনির সকল সদস্যকে জবাবদিহিতার আওতায় আনা হবে এবং যেসকল সদস্য এর আওতায় পরবে তাকে চাকুরী থেকে বিদায় দেওয়া হবে, আমি চাই পুরো পুলিশ বাহিনীকে আধুনিক সুশৃঙ্খল বাহিনী হিসেবে আত্মপ্রকাশ করবে।

পুলিশ সুপার আরও জানান, শহরকে যানজটমুক্ত করতে ইতিমধ্যে একটি সমন্বিত উদ্যোগ নেওয়া হয়েছে এবং সেই কমিটির কর্যক্রম অতিশীগ্রই দেখা যাবে। কোন রকমের ফাইল-পুস্তক ছাড়াই এখন থেকে পুলিশের অপরাধ সভা করবো। এক্ষেত্রে আমরা ডিজিটাইলেজনকে প্রাধান্য দিচ্ছি। আগে এই সভায় প্রতি থানার ইনচার্জ ও দায়িত্বশীলদের মাসিক কর্মকান্ডের ফাইল-পত্র আনা লাগতো যা এখন আর লাগবে না।

রোববার (১০ই জানুয়ারি) বিকালে এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমি চাই পুলিশ স্বচ্ছতারসহিত অর্পিত দায়িত্ব পালন করবে। সেক্ষেত্র তাদের কাজের সরাসরি তদারকি করার কৌশল আমরা অবলম্বন করার পথ বের করেছি। আর সেটা হলো ডিজিটাইলেজন।তিনি বলেন, এখন থেকে অপরাধীদের সকল তথ্য বিশেষ করে মামলার ওয়ারেন্টগুলো ডাটা আকারে থাকবে। তাহলে কোন অফিসার তদন্তে গাফিলতি করলে আমরা সরাসরি তাকে জবাবদিহিতার আওতায় আনতে পারবো। আর কেউ কাজে অবহেলা করলে তার বিরুদ্ধেও দায়িত্বে গাফিলতির অভিযোগ দাঁড় করাতে পারবো।

তিনি বলেন, পুলিশকে মানবিক পুলিশ হতে হবে।সেক্ষেত্রে আন্তরিকতারসহিত ন্যায় ও সততার জায়গায় থেকে যাতে জেলা পুলিশের প্রতিটি সদস্য কাজ করতে পারে। আমি সেই দিকেই কর্ম কৌশল ধাবিত করছি। তিনি অনেকটা সফল দাবী করে বলেন, আমি ১৫’শ পুলিশের নেতৃত্ব দিচ্ছি। তাই আমি যেহেতু সৎ ও ন্যায়ের পথে থেকে কাজ করছি। সেহেতু আমার নেতৃত্বে কাজ করতে হলে অন্যদেরও সততারসহিত কাজ করতে হবে। এক্ষেত্রে কোন প্রকার ছাড় নেই।কাজ বুজে নিতেই ডিজিটাইলেজনের সঠিক ব্যবহারটুকু আমি সবার ওপর প্রয়োগের উদ্যোগ নিচ্ছি।

সম্প্রতি কিশোর গ্যাং দমন প্রসঙ্গে পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেন, আমরা বেশ কিছু কিশোর গ্যাং চক্রের ডাটাবেজ তৈরি করছি। বহু যাচাই-বাছাই শেষেই তাদের নামের তালিকা চূড়ান্ত করা হচ্ছে।যাতে করে অন্যের প্ররোচনায় কেউ নতুন করে কিশোর গ্যাংয়ে ঢুকে পড়েছে কিনা? সে ধরনের তথ্যও অনুসন্ধানে বের করা হচ্ছে। তবে আমার কর্মপন্থা সঠিকভাবে পরিচালনায় জেলার সাংবাদিকগণ আমাকে অত্যান্ত আন্তরিকতারসহিত সহযোগিতা করছেন। তাই মানবসেবক সকল সাংবাদিক ভাইয়ের প্রতি আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ