শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

হাইমচরে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মো: মহসিন মিয়া, হাইমচর / ১৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

চাঁদপুরের হাইমচরে “মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (২৫ নভেম্বর) দুপুর ২টা উপজেলার ৫নং হাইমচর ইউনিয়ন সাহেবগঞ্জ বাজারে ৫নং বিট পুলিশ কর্তৃক ইউপি’র নারী ধর্ষণ, নারী নির্যাতন,বাল্য বিবাহ, সাইবার বুলিং ও গুজব বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

হাইমচর থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম খান কর্তৃক আয়োজিত বিট পুলিশিংয়ের অনুষ্ঠানে ৫নং হাইমচর ইউপি চেয়ারম্যান হাজী মোঃ সাহাদাত হোসেন সরকারের সভাপতিত্বে ও বিট অফিসার এসআই মহসীন কবিরের পরিলনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার।

তিনি তার বক্তব্যে  বলেন, বিট পুলিশিংয়ের বর্তমান কার্যক্রম নারী ধর্ষণ, নারী নির্যাতন,বাল্য বিবাহ, সাইবার বুলিং ও গুজবের বিষয়গুলোর ওপর ফোকাস করে বিট পুলিশিং কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে চাই। বিট হচ্ছে একটি থানা, আপনাদের যেকোন সমস্যা বা অপরাধ প্রবণতা কমিয়ে আমরা যাতে সবাই সামনের দিকে এগিয়ে যেতে পারি এজন্য বিট পুলিশিং কার্যক্রম চালু করে আমাদের আইজিপি মহোদয়।

তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বলেন, তোমরা হয়তো জানো বাংলাদেশ পুলিশের একটি হটলাইন আছে ৯৯৯ মানে সেবা, নতুন একটা এ্যাপস উদ্ধোধন করা হয়েছে। এই এ্যাপসে’র মাধ্যমে তোমরা যে কোনো সমস্যা থেকে মুক্তি পেতে সহযোগিতা নিতে পারো, আর সাইবার বুলিং হচ্ছে, ধরো ফেসবুক আইডি খুলে বিভিন্ন ধরনের অপপ্রচার, গুজব এবং মানহানীকর তথ্য বা অশ্লীল তথ্য প্রকাশ করলো, যেটা অনেকের জন্যে অপমানজনক। এই বিষয়ে প্রতিকার যেন আমরা পাই সেটার জন্য হচ্ছে সাইবার নারী সেবা এ্যাক্ট পুলিশ চালু করেছে।

তিনি আরো বলেন, আপনারা বিট পুলিশিংয়ে যদি ব্যার্থ হন তাহলে আমাদের হাইমচর থানা আছে, সেখানেও যদি ব্যার্থ হন পরবর্তীতে আমার সার্কেল অফিস আছে, আমাদের দরজা আপনাদের জন্য সব সময় খোলা আছে।

এসময় উপস্থিত ছিলেন, ৫নং হাইমচর ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার মোঃ শাজাহান মিয়া, ১, ২ ও ৩ এর সংরক্ষিত মহিলা মেম্বার নাজমা আক্তার, ২নং ওয়ার্ড মেম্বার আসমত আলী সরকার, ৩নং ওয়ার্ড মেম্বার ওবায়েদ উল্লাহ বকাউল, ৪নং ওয়ার্ড মেম্বার মনির গাজী, ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার বকুল বেগম, ৫নং ওয়ার্ড মেম্বার সৈয়দ হাওলাদার ও ৭ নং ওয়ার্ড মেম্বার শফিক গোলদারসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ