শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

সব শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য চেয়েছে মাউশি

নিজস্ব প্রতিবেদক / ২২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০


শিক্ষাপ্রতিষ্ঠান সংক্রান্ত তথ্য সংগ্রহ করে প্রতিবছর শিক্ষা জরিপ পরিচালনা করে শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইজ)। এক্ষেত্রে সরকারি, বেসরকারি ও এমপিাওভুক্ত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য পাঠানো বাধ্যতামূলক। করোনাকালীন সময়ে যেসব শিক্ষাপ্রতিষ্ঠান এখনো তথ্য হালনাগাদ করে ব্যানসবেইজে পাঠাননি তাদেরকে দ্রুত সময়ের মধ্যে তথ্য পাঠাতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (মাউশি)।

গত মঙ্গলবার মাউশি মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানের পাঠানো তথ্যের ভিত্তিতে ভবিষ্যত কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়। যেসব শিক্ষা প্রতিষ্ঠান এখনো তথ্য প্রদান করেনি তাদেরকে ব্যানবেইজ পরিচালিত অনলাইন জরিপে অংশগ্রহণ করতে হবে। এজন্য (www.banbeis.gov.bd) ওয়েবসাইটে লগইন করে তথ্য প্রদান নিশ্চিত করে প্রদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

  • সূত্র: বিডি জার্নাল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ