শিরোনাম
প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু বাইডেনের অস্ত্র সরবরাহ বন্ধের হুমকি খুবই হতাশাজনক: ইসরাইল প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী ৪৬তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০৬৩৮ দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী উপজেলা ভোট অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে: সিইসি অ্যাস্ট্রাজেনেকা টিকার বিষয়ে অনুসন্ধান চলছে: স্বাস্থ্যমন্ত্রী বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশী নিহত গাজীপুরের তিন উপজেলায় ভোটগ্রহণ শুরু সারাদেশে পরিবেশ রক্ষায় গাছ কাটা নিয়ন্ত্রণে হাইকোর্টের রুল কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল
শনিবার, ১১ মে ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

রাজধানীতে আরও ৪টি বাসে আগুন

ঢাকা ব্যুরো / ৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর  ডাকা অবরোধ ও হরতাল কর্মসূচি চলাকালে রাজধানীতে আরও  ৪ টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

এসব ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ। তবে, গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার ও আজ রোববার রাজধানীর জুরাইনের পোস্তগোলায় রাইদা পরিবহনে, কলাবাগান বাস স্ট্যান্ডে শিকড় পরিবহন, মিরপুর ১৩ বাংলাদেশ কৃষি ব্যাংকের সামনে ট্রাস্ট পরিবহন ও  গুলিস্তান টোল প্লাজার পাশে রজনীগন্ধা বাসে অগ্নিসংযোগ করেছে নাশকতাকারীরা।

‘দি লাইফ সেভিং ফোর্স বাহিনী’র উপসহকারী পরিচালক (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বাসসকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আজ রাজধানীর জুরাইনের পোস্তগোলায় রাইদা পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট কাজ করে আগুন নির্বাপণ করে।
রোববার দুপুর ২টা ৪০ মিনিটে বাসে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস।

এদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিমও বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আজ বেলা ২টা ৪০ মিনিটে আমাদের কাছে সংবাদ আসে পোস্তগোলা সালাউদ্দিন পাম্পের পাশে রাইদা পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পরে দুটি ইউনিট কাজ করে আগুন নির্বাপণ করে।

এদিকে ফায়ার সার্ভিসের মিডিয়া সেল সূত্র জানিয়েছে, শনিবার রাত ১০ টা ৫০ মিনিটে কলাবাগান বাস স্ট্যান্ড ৯ নম্বর রোড মিরপুর মেট্রো সার্ভিসের ১টি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত ১১ টায় মোহাম্মদপুর ফায়ার স্টেশনের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় এবং ১১ টা ১৩ মিনিটে আগুন নির্বাপণ করে। হতাহতের কোন খবর পাওয়া যায়নি। একই রাত সাড়ে ১১টায় মিরপুর ১৩ বাংলাদেশ কৃষি ব্যাংকের সামনে  ট্রাস্ট পরিবহনের ১টি যাত্রীবাহী বাসে আগুন দেয় নাশকতাকারীরা। পরে খবর পেয়ে মিরপুর ফায়ার স্টেশনের ২টি ইউনিট  ঘটনাস্থলে পৌঁছে ১০ টা ৫২ মিনিটে আগুন নেভায়। হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

সূত্র জানিয়েছে, শনিবার রাত সোয়া ৯টায় গুলিস্তান টোল প্লাজার পাশে রজনীগন্ধা পরিবহনের একটি বাসে আগুন  দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের ২টি ইউনিট ঘটনাসস্থলে পৌঁঁছে রাত ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস মিডিয়া সেল সূত্রে জানা গেছে, ২৮ অক্টোবর থেকে ১৯ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত সারাদেশে স্থাপনাসহ ২৮৪টি যানবাহনে অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এতে মোট ২৮০টি যানবাহন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়।ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা  জানান, অগ্নিসংযোগকৃত যানবাহনের মধ্যে রয়েছে, ১৭৫টি বাস, ৪৫টি ট্রাক, ২৩টি কাভার্ড ভ্যান, ৮টি মোটরসাইকেল  এবং অন্যান্য গাড়ি ২৯টি।

উল্লেখ্য, ২১ থেকে ২৩ ডিসেম্বর (বৃহস্পতি থেকে শনিবার) দেশব্যাপী গণসংযোগ এবং আজ রোববার সর্বাত্মক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।(বাসস)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ