বুধবার, ০৮ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

কচুয়ায় ঝড়ো বাতাসে বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষয়ক্ষতি: জনদুর্ভোগ চরমে

আফাজ উদ্দিন মানিক / ৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩

চাঁদপুরের কচুয়ায় বৃহস্পতি ও শুক্রবার এ দুই দিনের টানা ভারি বৃষ্টি ও ঝড়ো বাতাসে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঘূণিঝড় মিথিলির তান্ডবে অনেক স্থানে বিদ্যুতের লাইনের উপরে গাছ উপড়ে পড়ে খুঁটি ভেঙ্গেছে, কোথায় ও লাইনের তার ছিঁড়ে মাটিতে পড়ে আছে।

শনিবার ভোর থেকে রবিবার বিকেল পযর্ন্ত অনেক এলাকায় লাইন সচল করা সম্ভব হয়নি। যার ফলে বিদ্যুৎ বিহীন মানবেতর জীবন যাপন করছে গ্রাহকরা।

এ বিষয়ে জানতে চাইলে চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি ১ এর কচুয়া জোনাল অফিসের ওএন্ডএম বিভাগের কয়েকজন কর্মকর্তা জানান, যথারীতি কাজ করার জন্য যে লোকবল প্রয়োজন তা সংখ্যায় নগন্য এরই মধ্যে হঠাৎ ঘূর্ণিঝড় মিথিলির তান্ডবে এক সাথে সমগ্র কচুয়ায় অনেক লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় আমাদের লাইনক্রুটি কাজ করে শেষ করতে হিমশিম খাচ্ছে। প্রতিনিয়ত অসংখ্য অভিযোগ আসতেছে। আবহাওয়া অনুকূলে থাকলে আশাকরি আগামী দু এক দিনের মধ্যেই আমরা ক্ষতিগ্রস্ত লাইনের কাজ শেষ করতে পারব।

এ ছাড়া উপজেলার বিভিন্ন স্থানে পুইশাক, পালংশাক, লালশাক, মরিচ, ধনিয়া, ফুলকপি, বাধাকপি, মুলা ইত্যাদি শীতকালীন শাক সবজি বিনষ্ট হয়েছে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সরিষার। নিচু মাঠের আমন ধান পানিতে তলিয়ে গেছে। বিভিন্ন স্থানে গাছের ঢাল পালা ভেঙ্গে যাওয়া সহ বিভিন্ন গাছ-পালা উপড়ে পড়ে ঘন্টার পর ঘন্টা যানবাহন চলাচল বন্ধ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ