বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন

পোশাক কারখানায় দেওয়া আগুনে শ্রমিকের মৃত্যু

গাজীপুর প্রতিনিধি / ৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩

গাজীপুর মহানগরীর কোনাবাড়ীতে এবিএম ফ্যাশন লিমিটেড নামের একটি কারখানায় বিক্ষুব্ধ শ্রমিকদের দেওয়া আগুনে পুড়ে এক শ্রমিক নিহত হয়েছেন। আনুমানিক ৩২ বছর বয়সি নিহত শ্রমিকের পরিচয় পাওয়া যয়নি। গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মোহাম্মদ ইব্রাহিম খাঁন বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার রাত ৯টার দিকে আগুনে পুড়ে নিহত শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। তবে নিহত শ্রমিক নারী নাকি পুরুষ তা নিশ্চিত করতে পারেনি পুলিশ।

উপকমিশনার মোহাম্মদ ইব্রাহিম খাঁন জানান, আজ সোমবার বিকেল সোয়া ৫ টার দিকে কোনাবাড়ী এবিএম ফ্যাশন লিমিটেড নামের একটি কারখানায় আগুন দেন বিক্ষুদ্ধ শ্রমিকরা। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানার ভেতর থেকে দগ্ধ হয়ে মারা যাওয়া এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার বয়স আনুমানিক ৩২ বছর। তবে তিনি নারী না পুরুষ তা নিশ্চিত হওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে নিহত শ্রমিকের নাম-পরিচয়ও জানা যায়নি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকরা বেলা সোয়া ৫টার দিকে কোনাবাড়ী এবিএম ফ্যাশন লিমিটেড নামের কারখানায় আগুন দেন। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে।

উল্লেখ্য, বেতন বৃদ্ধির দাবিতে আজ সোমবার সকাল থেকে গাজীপুরের ভোগড়া বাইপাসের আশপাশের এলাকার কারখানার শ্রমিকরা আন্দোলন শুরু করে। বিকেলে সেই আন্দোলন কোনাবাড়ীর আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। আন্দোলন চলাকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের বেশ কয়েকবার সংঘর্ষ হয়। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের গুলিতে দুপুরে এক শ্রমিক মারা যান। এ খবর ছড়িয়ে পড়লে শ্রমিকরা আরও বিক্ষুব্ধ হয়ে উঠে। পরে তারা আশপাশে ভাঙচুর করে। তারা গাজীপুর ডিবিএল ফায়ার সার্ভিসের একটি গাড়িও ভাঙচুর করে। একপর্যায়ে কোনাবাড়ী এবিএম কারখানায় আগুন লাগিয়ে দেয়। অগ্নিসংযোগের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা রাত ৯টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ