শিরোনাম
‘মেট্রোরেলে ভ্যাট পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী’: কাদের দুই লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন মধ্যরাত থেকে মাছ আহরণ বন্ধ ৬৫ দিনের জন্য চলতি মাসের ১৭ দিনে দেশে এলো ১৩৬ কোটি ডলার স্বর্ণের ভ‌রি ১ লাখ ১৯ হাজার টাকা ছাড়াল পায়রা বন্দরের সাথে সড়ক ও রেলের সংযোগ বাড়ানোর সুপারিশ পাকিস্তানে গাড়ি খাদে পড়ে নিহত ১৪ মিডিয়া ট্রায়াল পুরোপুরি বন্ধে ব্যবস্থা নেওয়া হবে: আইজিপি সামান্য অর্থ বাঁচাতে দেশ ধ্বংস করবেন না: প্রধানমন্ত্রী বজ্রপাতে তিন জেলায় ৭ জনের মৃত্যু যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল দ্বিতীয় ধাপের উপজেলা ভোটের মাঠে ১৫৭ ম্যাজিস্ট্রেট চাঁদপুর জমিন পত্রিকার ২৫ বছরে পদার্পণে মিলাদ হিলি বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু জলবায়ু পরিবর্তন ইস্যুতে একসঙ্গে কাজ করার প্রত্যাশা যুক্তরাষ্ট্রের
সোমবার, ২০ মে ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

কচুয়ায় চেয়ারম্যানের হস্তক্ষেপে অটোরিক্সা থেকে চাঁদাবাজি বন্ধ

আফাজ উদ্দিন মানিক / ১০২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

চাঁদপুরের কচুয়া উপজেলার বানিজ্যিক কেন্দ্র নামে প্রসিদ্ধ রহিমানগর বাজার । এ বাজারে বিভিন্ন ষ্ট্যন্ড থেকে প্রতিনিয়ত অটোরিক্সার ড্রাইভ্রাদের কাছ থেকে চাঁদা আদায় করা হচ্ছে, আর ড্রাইভাররা ও কাউকে কিছু না বলে অনেক কষ্টের উপার্জিত টাকা থেকে চাঁদা দিচ্ছে প্রতিনিয়ত।

এ অভিযোগের প্রেক্ষিতে ২৫ জুলাই (মঙ্গলবার) বিকালে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহাজান শিশির ও জেলা পরিষদের সদস্য আলহাজ¦ মোঃ তৌহিদুুল ইসলাম খোকার নেতৃত্বে রহিমানগর দক্ষিণ বাজার পনশাহী রোডে অটোরিক্সার ড্রাইভারদের সাথে আলোচনা হয়। দীর্ঘ সময় আলোচনায় উপজেলা চেয়ারম্যান ও কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহাজান শিশির বলেন, আমার কাছে অভিযোগ রয়েছে রহিমানগর বাজারের বিভিন্ন ষ্টেন্ডে চাঁদা আদায় করা হয় । আমি কচুয়া উপজেলা চেয়ারম্যান হিসেবে আপনাদেরকে অনু্েরাধ করে বলব, আপনারা আজ থেকে কোন ড্রাইভার এক টাকা ও চাঁদা দিবেননা। চাঁদা চাইলে প্রয়োজনে আমাকে ফোন করে জানাবেন। আমি এবং জেলা পরিষদ সদস্য তৌহিদুল ইসলাম খোকা ভাই আপনাদেরকে সঙ্গে নিয়ে চাঁদা বাজি বন্ধ করব এবং চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নিব।

কয়েকজন ড্রাইভার জানান, বেলাল, কাদের, ওসমান, রিয়াজ ,রাব্বি সহ বেশ কয়েকজন প্রতিনিয়ত এই রুটে চলা প্রায় ১৫০টি অটোরিক্সার ড্রাইভারের কাছ থেকে ২০ টাকা চাঁদা আদায় করে। চাঁদা দিতে একটু বিলম্ভ ঘটলেই আমাদেরকে মারধর ও করে। আজ উপজেলা চেয়ারম্যান এবং জেলা পরিষদ সদস্য তৌহিদুল ইসলাম খোকা ভাইয়ের উদ্যেগে যে কাজটি করা হয়েছে এ জন্য আমরা তাদেরকে ধন্যবাদ জানাই। এ সময় ইউপি সদস্য মোঃ জহির মোল্লা, ব্যবসায়ী মোঃ এনায়েত হোসেন তুহিন, ডিস ব্যবসায়ী মোঃ আলী হোসেন,ব্যবসায়ী মোঃ মনির হোসেন সহ বাজারের ব্যবসায়ী এবং অটোরিক্সার ড্রাইভার বৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ