বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:২০ অপরাহ্ন

সিলেট সিটির নতুন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক / ৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২১ জুন, ২০২৩

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র পদে বড় ব্যবধানে জয়লাভ করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। যুক্তরাজ্য আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদকের জয়ের মাধ্যমে টানা ১০ বছর পর নগর ভবনে ফিরল ক্ষমতাসীন দল।

আজ বুধবার রাত ৮ টায় নগরের জালালাবাদ গ্যাস অডিটরিয়ামে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের।

তিনি জানান, সিসিকের ১৯০টি কেন্দ্রে আনোয়ারুজ্জামান পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট। আর তাঁর নিকতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ৫০ হাজার ৮৬২ ভোট। ৬৯ হাজার ১২৯ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আনোয়ারুজ্জামান চৌধুরী।এর আগে আজ সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই নগরীর ১৯০টি কেন্দ্রের সব কটিতে ইভিএমে ভোট গ্রহণ চলে। বিকেল সাড়ে ৪টা থেকে বিভিন্ন কেন্দ্রের ফলাফল আসতে শুরু করে।

সিলেটে এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৮ জন। তারা হলেন- আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল, জাকের পার্টির মো. জহিরুল আলম, স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান মিয়া, আব্দুল হানিফ কুটু, মোশতাক আহমদ রউফ মোস্তফা, বিএনপি থেকে বহিষ্কৃত ছালাহ উদ্দিন রিমন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মাহমুদুর রহমান।

যদিও গত ১২ জুন নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন মাহমুদুর রহমান। তার সড়ে দাঁড়ানোতে এবার আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুলের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আগে থেকে ধারণা করা হচ্ছিল।

আজ বুধবার (১২ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে টানা ভোটগ্রহণ। ভোট নেওয়া হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে। নির্বাচন নিয়ে তৎপর ছিল নির্বাচন কমিশন (ইসি)। আগারগাঁওয়ের নির্বাচন অফিসে বসে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করা হয়।

সিসিক এই নির্বাচনে ১৯০টি কেন্দ্রের সবকটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হয়। ৪২টি ওয়ার্ডের সমন্বয়ে গঠিত এই সিটিতে মোট ভোটার চার লাখ ৮৭ হাজার ৭৫৩। তাদের মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫৪ হাজার ২৩৬ জন, নারী ভোটার দুই লাখ ৩৩ হাজার ৩৮৭ জন এবং ছয়জন হিজড়া ভোটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ