শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

কুমিল্লায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুমিল্লা প্রতিনিধি / ৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩

কুমিল্লা আদর্শ সদর উপজেলার শাসনগাছা এলাকার ভাড়া বাসায় পারিবারিক কলহের জের ধরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেল ৩টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় ঘোষণা করেন। এদিন বিকেলে আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মো. জাকির হোসেন খান এ তথ্য নিশ্চিত করেছেন। তবে রায় ঘোষণাকালে আসামি আদালতে উপস্থিত ছিলেন না বলে জানান তিনি।

দণ্ডপ্রাপ্ত মো. স্বপন মিয়া (৩০) কুমিল্লার মুরাদনগর উপজেলার কৈজুরী সরকারবাড়ির মৃত নুরু মিয়ার ছেলে। নিহত ওই নারীর নাম ফাতেমা বেগম (২৪)। তাদের একটি পুত্রসন্তান রয়েছে।

অ্যাডভোকেট মো. জাকির হোসেন খান জানান, শাসনগাছা এলাকার মির্জারপাড়ের নুরুল ইসলাম কলোনির মোমেনা বেগমের বাসায় ভাড়া থাকতেন নিহত ফাতেমা বেগম। হত্যাকাণ্ডের ছয় বছর পূর্বে ফাতেমা বেগমকে বিয়ে করেন ফেরিওয়ালা মো. স্বপন মিয়া। পরিবারিক বিভিন্ন বিষয় নিয়ে প্রায়ই ঝগড়া হতো স্বামী-স্ত্রীর মধ্যে। প্রতিনিয়ত ঝগড়া-বিবাদের এক পর্যায়ে পূর্বপরিকল্পিতভাবে ২০১২ সালের ১৯ আগস্ট দিবাগত রাত ৩টায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যান স্বপন মিয়া।

তিনি আরো জানান, এ ঘটনায় পরদিন নিহতের ভাই কুমিল্লা আদর্শ সদর উপজেলার মুরাপাড়া গ্রামের মোহাম্মদ আলী কুমিল্লা কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার আদালত এই রায় ঘোষণা করেন। ঘটনার পর থেকেই আসামি পলাতক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ