শিরোনাম
‘মেট্রোরেলে ভ্যাট পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী’: কাদের দুই লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন মধ্যরাত থেকে মাছ আহরণ বন্ধ ৬৫ দিনের জন্য চলতি মাসের ১৭ দিনে দেশে এলো ১৩৬ কোটি ডলার স্বর্ণের ভ‌রি ১ লাখ ১৯ হাজার টাকা ছাড়াল পায়রা বন্দরের সাথে সড়ক ও রেলের সংযোগ বাড়ানোর সুপারিশ পাকিস্তানে গাড়ি খাদে পড়ে নিহত ১৪ মিডিয়া ট্রায়াল পুরোপুরি বন্ধে ব্যবস্থা নেওয়া হবে: আইজিপি সামান্য অর্থ বাঁচাতে দেশ ধ্বংস করবেন না: প্রধানমন্ত্রী বজ্রপাতে তিন জেলায় ৭ জনের মৃত্যু যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল দ্বিতীয় ধাপের উপজেলা ভোটের মাঠে ১৫৭ ম্যাজিস্ট্রেট চাঁদপুর জমিন পত্রিকার ২৫ বছরে পদার্পণে মিলাদ হিলি বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু জলবায়ু পরিবর্তন ইস্যুতে একসঙ্গে কাজ করার প্রত্যাশা যুক্তরাষ্ট্রের
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন

চাঁদপুর মহিলা কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরন

চাঁদপুর প্রতিনিধি / ১২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩

চাঁদপুর সরকারি মহিলা কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ সম্পন্ন হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) চাঁদপুর সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির নবীন বরণ কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।  কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান এর সভাপতিত্বে উদ্ভিদবিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফয়েজ আহমেদ প্রধানীয়া এবং ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জহিরুল ইসলাম এর সঞ্চালনায় ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীন বরণ অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেছেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান, ভ‚গোল ও আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান এবং ভর্তি কমিটির আহ্বায়ক ড. মোঃ মাসুদ হোসেন, শিক্ষক পরিষদের সম্পাদক ও হিসাববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফিরোজ আলম চৌধুরী, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তাহমিনা ফেরদৌস, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোঃ মোতাসিম বিল্লাহ, পদার্থবিজ্ঞান বিষয়ের বিভাগীয় প্রধান জীবন কানাই সাহা, যুক্তিবিদ্যা বিষয়ের বিভাগীয় প্রধান মোঃ বুলবুল আলম, গণিত বিষয়ের বিভাগীয় প্রধান আবুল কালাম মোঃ রিয়াজউদ্দিন, অর্থনীতি বিষয়ের বিভাগীয় প্রধান মোঃ মহিউদ্দিন, সমাজকর্ম বিষয়ের বিভাগীয় প্রধান মোহাম্মদ ফয়জুর রহমান, রসায়ন বিষয়ের বিভাগীয় প্রধান মোহাম্মদ আফসার আলী শিকদার, ব্যবস্থাপনা বিষয়ের বিভাগীয় প্রধান পেয়ার আহাম্মদ, জীববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সাহা সহ সকল শিক্ষকবৃন্দ।

এছাড়াও নবীনদের উদ্দেশ্যে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন মানবিক বিভাগের আদিবা ফাইরুজ জেনিন, ব্যবসা শিক্ষা শাখার মুশফিকা দেলোয়ার ও বিজ্ঞান বিভাগের মানজুরা নুহা। নবীনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিজ্ঞান শাখার ইসরাত জাহান, মানবিক শাখার ইসরাত জাহান এবং ব্যবসায় শিক্ষা শাখার সানজিদা ইসলাম।

নবীন বরণে শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী, বিএনসিসি, রোভার স্কাউট এর সদস্যসহ সকল কর্মচারী উপস্থিত ছিলেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বলেন, “চাঁদপুর সরকারি মহিলা কলেজ অত্র অঞ্চলের নারী শিক্ষার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ। এ কলেজ থেকে প্রতি বছর মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি, সরকারি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ভালো ভালো প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে। তোমরা সৌভাগ্যবান এমন একটি প্রতিষ্ঠানে পড়াশোনা করার সুযোগ পেয়েছ। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় ২৫০ জন শিক্ষার্থী জিপিএ ৫.০০ পেয়েছে। তোমরাও ভবিষ্যতে এ ধারাবাহিকতা অব্যাহত রাখবে। ২০৪১ সালে বাংলাদেশ বিনির্মাণে তোমরাই হবে ভবিষ্যৎ কারিগর। তোমরা তোমাদের মেধা-মনন-সততা-নিষ্ঠা ও নেতৃত্ব দান করে বাংলাদেশকে বিশ্ব দরবারে আরো বেশি উঁচু করবে। তোমরা কলেজের শৃঙ্খলা মেনে নিয়মিত শ্রেণি কার্যক্রম ও সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করবে। আশা করি তোমরা লেখাপড়া ও সহশিক্ষা কার্যক্রম দ্বারা কলেজকে আরো এগিয়ে নিয়ে যাবে”। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ