সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

আলা হযরত সুন্নীয়তের জন্য অগণিত খেদমত করেছেন: সাইয়্যিদ সাইফুদ্দীন

নিজস্ব প্রতিবেদক / ৮৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২

 মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী বলেছেন, “আলা হযরত ইমাম আহমদ রেজা খান (রহঃ) সুন্নীয়তের জন্য অগণিত খেদমত করেছেন। তার জীবনাদর্শের দিকে তাকালে আমরা প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) ও তার আহলে বাইতগণের প্রতি গভীর ভালোবাসার নিদর্শন দেখতে পাই। একজন পবিত্র আহলে বাইতের সদস্যকে তিনি নিজ কাঁধে বহন করার মাধ্যমে সকলকে শিক্ষা দিয়েছেন, আহলে বাইতের সদস্যদের মর্যাদা পৃথিবীর অর্জিত ইলমের থেকে অনেক উপরে। প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর প্রেম, ভালোবাসা, আদর্শ মানুষের মাঝে সুপ্রতিষ্ঠিত করতে তার পদচিহ্ন অনুসরণ করতে হবে। যারা আলা হযরত (রহঃ) এর আশেক, তাদের মাঝে আহলে বাইতগণের প্রতি পরিপূর্ণ ভালোবাসা থাকতে হবে। অন্যথায় আলা হযরত (রহঃ) এর অনুসারী দাবি করার যৌক্তিকতা থাকে না। আ’লা হযরতের প্রকৃত আদর্শ ধারন করে ইমান, আক্বীদা ও আমল পরিশুদ্ধ করতে আদব ও প্রেমের নজর সর্বাগ্রে প্রয়োজন। প্রিয়নবি (সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম) ও আহলে বাইতের প্রতি যাদের সর্বোচ্চ ভালোবাসা ও শ্রদ্ধাবোধ আছে তাদের সাথে আমাদের কোনো দ্বন্দ্ব নেই।”
তিনি আরো বলেন, “আহলে সুন্নাত ওয়াল জামায়াতের বৃহত্তর স্বার্থে বিভেদ ভুলে একতাবদ্ধ হতে হবে। যারা সুন্নীয়তের মুখোশ পড়ে ফিতনা সৃষ্টি করছে, তাদেরকে চিহ্নিত করে বর্জন করতে হবে। সুন্নীয়তের ক্ষেত্রে যাদের অবদান রয়েছে, তাদের সে ত্যাগ-তিতিক্ষাকে সম্মান জানাতে না পারলে ইতিহাস আমাদেরকে ক্ষমা করবে না।”
১০ সেপ্টেম্বর, সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অতিটোরিয়ামে ‘আহলে সুন্নাত ওয়াল জামাআত, বাংলাদেশ’ আয়োজিত ‘আলা হযরত ইমাম আহমদ রেজা (রহঃ) কনফারেন্স’ এ উদ্বোধকের বক্তব্যে তিনি এ কথা বলেন।
কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, আ.ক.ম. মোজাম্মেল হক এমপি। সভাপতিত্ব করেন, অধ্যক্ষ আল্লামা শেখ মুহাম্মদ আবদুল করিম সিরাজনগরী। স্বাগত বক্তব্য রাখেন,আহলে সুন্নাত ওয়াল জামায়াত মহাসচিব আল্লামা আবুল কাশেম নূরী। প্রধান আলোচক ছিলেন, আল্লামা ক্বারী মুহাম্মদ সাখওয়াত হোসাইন বারাকাতী।
এ ছাড়াও বক্তব্য রাখেন মুফতি আলা উদ্দিন জেহাদী, মাওঃ ওয়ালী উল্লাহ আশেকী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ