শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

হাইমচরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ৪ লক্ষ মিটার অবৈধ জাল জব্দ

মোঃ মহসিন মিয়া / ৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৫ জুলাই, ২০২২

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ইং উপলক্ষে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনের আওতায় চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করে অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।


সোমবার ( ২৫ জুলাই ) সকাল ১০টা থেকে বিকাল ২টা পযন্ত জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ইং উপলক্ষে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনের আওতায় হাইমচরের মেঘনা নদীতে মোবাইল কোর্টের মাধ্যমে কাটাখালী হতে তেলির মোড, গাজীপুর চর, সাহেবগঞ্জে, চরভৈরবী লঞ্চ ঘার্ট এলাকায়া পযন্ত অভিযান অনুষ্ঠিত হয়।উপজেলা  প্রশাসন, মৎস্য দপ্তর ও কোস্টগার্ড কর্মকর্তা মো: ইমদাদ সঙ্গিয় পোর্স নিয়ে অভিযান পরিচালনা করেন। অভিযান শেষে কোস্টগার্ড পল্টুনের সামনে জনসম্মুখে আগুন দিয়ে পুড়িয়ে অবৈধ কারেন্ট জাল ধ্বংস করা হয়।
উপজেলা কোষ্টর্গাড পেটি অফিসার বলেন, হাইমচরের মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অসাধু জেলেরা খুটাজাল, মশারি জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে মাছ শিকার করার সময় মৎস্য দপ্তর ও কোষ্টর্গাড যৌথ অভিযান চালায়। এ সময় অভিযানে ৪ লাখ ১০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও মশারী জাল জব্দ করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অতিরিক্ত দায়িত¦ মাহবুবুর রশীদ বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উৎযাপন উপলক্ষে গত ২৩ জুলাই থেকে আগামী ২৯ জুলাই পযন্ত আমাদের মৎস্য সপ্তাহ উৎযাপিত হতে যাচ্ছে তার ঐ ধারাবাহিকতায় আজকে আমাদের মেঘনা নদীতে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনের আওতায় অভিযান পরিচালিত হয়েছে। আমরা ইতি মধ্যেই বাংলাদেশ কোস্ট গার্ড হাইমচরের সহযোগীতায় ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ৪ লাক্ষ ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করতে সক্ষম হয়েছি। এই জাল গুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করেছি। এবং আমাদের এই অভিযান অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ