সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

পিতার অনুশাসনে সমাজ ও জনগনের কল্যানে কাজ করে যাচ্ছি: ড. মহীউদ্দীন খান

আফাজ উদ্দিন মানিক / ৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৫ জুলাই, ২০২২

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন-আমি যখন যশোর জেলার ডিসি পদে নিয়োগ পেয়েছি, তখন পিতার দোয়া নিয়ে কাজে যোগদান করার লক্ষ্যে গ্রামের বাড়ি এসে আমার শ্রদ্ধেয় পিতা আশেক আলী খান পন্ডিত সাহেবের সাথে দেখা করি। তিনি আমাকে বলেছেন-তুমি বিরাট দায়িত্ব পেয়েছ, তুমি যথেষ্ট ক্ষমতার অধিকারী হয়েছ, সবসময় স্মরন রাখবে তোমার ক্ষমতার প্রয়োগ দ্বারা যাতে কেউ অত্যাচারিত না হয় ও অধিকার  থেকে বঞ্চিত না হয়। মানুষের কল্যান করাই যাতে হয় তোমার মূল লক্ষ্য । পিতার এ অনুশাসনকে অনুকরন করে সমাজ ও জনগনের কল্যানে কাজ করে যাচ্ছি। যতদিন বেঁচে থাকব, ততদিন পিতার অনুশাসন অনুকরন করে যাব।

তিনি রবিবার (২৪ জুলাই) বিকালে কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া বাজারে শেখ রাসেল স্মৃতি সংসদের স্থায়ী কার্যালয়, বৃক্ষরোপন ও ডুমুরিয়া রাস্তার ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি আলমগীর মজুমদারের সভাপতিত্বে ও শেখ রাসেল স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা যুবলীগ নেতা মঞ্জুর এলাহীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে সাবেক এনবিআরের চেয়ারম্যান গোলাম হোসেন বলেন-আমার রাজনীতি বিভাজনের রাজনীতি নয়। দলীয় আদর্শকে প্রাধান্য দিয়ে রাজনীতি করাই আমার মূল লক্ষ্য। গত সংসদ নির্বাচনে কচুয়া আসনে জননেতা ড. মহীউদ্দীন খান আলমগীর কে মনোনয়ন দেয়ার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ড. মহীউদ্দীন খান আলমগীরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর জন্য বলেন। আমি মাননীয় নেত্রীর নির্দেশ পেয়ে তাৎক্ষনিকই ড. মহীউদ্দীন খান আলমগীরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। শুধু তাই নয়, আমি ও আমার কর্মী সমর্থক নিয়ে নৌকার বিজয়ের লক্ষ্যে নিরলসভাবে করেছি। আমরা অনেকেই নিজেদের স্বার্থ হাসিলের জন্য কম বয়সী ছাত্রদেরকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে তাদের জীবনকে ধ্বংসের দিকে ঠেলে দেই। এ কাজটা মোটেই ঠিক নয়। ছাত্রদের রাজনীতি করার বয়স হলেই তাদেরকে রাজনীতির দিকে টেনে আনা সমীচিন। আজ যুব সমাজের নৈতিক অবক্ষয় ঘটে চলছে। আমি আশা করি যুব সমাজকে মাদকের ছোবল থেকে দূরে রাখতে শেখ রাসেল স্মৃতি সংসদ বিনোদনমূলক কর্মকান্ডকে অগ্রাধিকার দিবে। নেশার দিকে যুব সমাজকে সম্পৃক্ত করে স্বার্থ উদ্ধারে যেন ব্যবহার না করি, এ বিষয়ে অবশ্যই আমাদেরকে সচেতন হতে হবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শশড়ড় শিশির, কচুয়া উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহজালাল প্রধান জালাল প্রমূখ ।
প্রেরক
আফাহ উদ্দিন মানিক
কচুয়া ( চাঁদপুর) প্রতিনিধি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ