শিরোনাম
The Safest Online Gaming Sites: A Comprehensive Guide চাঁদপুর জমিন পত্রিকার ২৫ বছরে পদার্পণে মিলাদ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জ্ঞাতার্থে অবগতি পত্র প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু বাইডেনের অস্ত্র সরবরাহ বন্ধের হুমকি খুবই হতাশাজনক: ইসরাইল প্রথম ফ্লাইটে সৌদি আরব গেলেন ৪১০ জন হজযাত্রী ৪৬তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০৬৩৮ দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী উপজেলা ভোট অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে: সিইসি অ্যাস্ট্রাজেনেকা টিকার বিষয়ে অনুসন্ধান চলছে: স্বাস্থ্যমন্ত্রী বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশী নিহত গাজীপুরের তিন উপজেলায় ভোটগ্রহণ শুরু সারাদেশে পরিবেশ রক্ষায় গাছ কাটা নিয়ন্ত্রণে হাইকোর্টের রুল কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক মো. মাইন উদ্দিন

দর্পণ ডেস্ক / ৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক-এর দায়িত্ব গ্রহণ করলেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি, এনডিসি, পিএসসি, জি, এমফিল। তিনি ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইনের স্থলাভিষিক্ত হলেন। 

বুধবার (২৫ মে) বিকেলে আনুষ্ঠানিকভাবে নতুন মহাপরিচালককে দায়িত্ব হস্তান্তর করেন ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। মহাপরিচালক হিসেবে নির্ধারিত সময়কাল দায়িত্ব পালন শেষে তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে সেনাবাহিনীতে প্রত্যাবর্তন করলেন।

বুধবার বেলা পৌনে ২টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে এ উপলক্ষ্যে ‘বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠান’-এর আয়োজন করা হয়। অনুষ্ঠান বিদায়ী ও নবনিযুক্ত মহাপরিচালকদ্বয়সহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সকল বিভাগের বিভাগীয় উপ-পরিচালকগণ, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষ এবং মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরাও এই অনুষ্ঠানে যোগ দেন।

বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠানে বিদায়ী ও নবনিযুক্ত মহাপরিচালকদ্বয় ছাড়াও সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার ফয়সালুর রহমান, সহকারী পরিচালক মো. আব্দুল হালিম, উপপরিচালক (প্রশাসন ও অর্থ) ওহিদুল ইসলাম, কল্যাণ ট্রাস্টের এমডি লে. কর্ণেল (অব.) এসএম জুলিফিকার রহমান এবং পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্ণেল মোঃ রেজাউল করিম, পিএসসি বক্তব্য দেন। বক্তারা তাদের বক্তব্যে বিদায়ী মহাপরিচালকের সফল কর্মকালের বিভিন্ন তথ্য তুলে ধরে তাঁর প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তাঁরা বিদায়ী মহাপরিচালকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। একই সাথে তাঁরা নবনিযুক্ত মহাপরিচালক মহোদয়কে আন্তরিক অভিনন্দন জানিয়ে তাঁর নেতৃত্বে ফায়ার সার্ভিস আরো উন্নত, সমৃদ্ধ ও জনবান্ধব প্রতিষ্ঠানে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিদায়ী মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন তাঁর বক্তব্যে বিগত ৩ বছরের অধিক সময়ের কর্মজীবনের স্মৃতিচারণা করেন। তিনি বলেন, উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া। তিনি তাঁর সাধ্যমতো ফায়ার সার্ভিসকে এগিয়ে নেয়ার চেষ্টা করেছেন। নবনিযুক্ত মহাপরিচালক সেই ধারা অব্যাহত রেখে উন্নয়ন প্রক্রিয়া আরো বেগবান করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। জনাব সাজ্জাদ হোসাইন দায়িত্ব পালনের সময় তাঁকে সহযোগিতা করায় সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সরকারের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

নবনিযুক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন তাঁর বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেয়া বীর শহিদদের, ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের শহিদ সদস্যদের এবং বিভিন্ন দুর্ঘটনায় অপারেশনাল কাজে আত্মাহুতি দেয়া ফায়ার সার্ভিসের কর্মীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মতো একটি
সেবাধর্মী প্রতিষ্ঠানে তাঁকে মহাপরিচালক হিসেবে নিযুক্ত করায় মাননীয় প্রধানমন্ত্রীসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সকলের কাছে গভীর কৃতজ্ঞতা জানান। তিনি বিদায়ী মহাপরিচালকের সকল কাজের প্রশংসা করেন এবং তার দেখানো পথ ধরে ফায়ার সার্ভিসকে আরো এগিয়ে নেয়ার চেষ্টা করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন। তিনি তাঁর কর্মকালে মন্ত্রণালয়সহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীর সহযোগিতা প্রত্যাশা করেন।

মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপসহকারী পরিচালক মো. শাহজাহান শিকদারের সঞ্চালনায় বিদায় ও বরণ অনুষ্ঠানটি পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্ণেল মোঃ রেজাউল করিম, পিএসসির ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সমাপ্ত হয়। এরপর বিদায়ী মহাপরিচালক নবনিযুক্ত মহাপরিচালককে তাঁর অফিস কক্ষে দায়িত্ব বুঝিয়ে দিয়ে মহাপরিচালকের অফিসিয়াল চেয়ারে বসিয়ে দেন। দায়িত্ব গ্রহণ ও হস্তান্তরের আনুষ্ঠানিকতা শেষে বিদায়ী মহাপরিচালক সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাথে বিদায়ী সাক্ষাৎ করেন। এরপর তাঁকে বহনকারী সুসজ্জিত গাড়িটিতে বাঁধা রশি ধরে সকল কর্মকর্তা-কর্মচারী তাঁকে অধিদপ্তরের সদর দরজা পর্যন্ত এগিয়ে দেন। খবর ফায়ার সার্ভিস মিডিয়া সেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ