শিরোনাম
‘মেট্রোরেলে ভ্যাট পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী’: কাদের দুই লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন মধ্যরাত থেকে মাছ আহরণ বন্ধ ৬৫ দিনের জন্য চলতি মাসের ১৭ দিনে দেশে এলো ১৩৬ কোটি ডলার স্বর্ণের ভ‌রি ১ লাখ ১৯ হাজার টাকা ছাড়াল পায়রা বন্দরের সাথে সড়ক ও রেলের সংযোগ বাড়ানোর সুপারিশ পাকিস্তানে গাড়ি খাদে পড়ে নিহত ১৪ মিডিয়া ট্রায়াল পুরোপুরি বন্ধে ব্যবস্থা নেওয়া হবে: আইজিপি সামান্য অর্থ বাঁচাতে দেশ ধ্বংস করবেন না: প্রধানমন্ত্রী বজ্রপাতে তিন জেলায় ৭ জনের মৃত্যু যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল দ্বিতীয় ধাপের উপজেলা ভোটের মাঠে ১৫৭ ম্যাজিস্ট্রেট চাঁদপুর জমিন পত্রিকার ২৫ বছরে পদার্পণে মিলাদ হিলি বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু জলবায়ু পরিবর্তন ইস্যুতে একসঙ্গে কাজ করার প্রত্যাশা যুক্তরাষ্ট্রের
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টো

আন্তর্জাতিক ডেস্ক / ১৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২

পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলওয়াল ভুট্টো জারদারি।

বুধবার তিনি প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারে যোগ দিতে শপথ নেন।

৩৩ বছরের বিলওয়ালকে প্রেসিডেন্ট ভবন আইওয়ান-ই-সদরে শপথ পড়ান প্রেসিডেন্ট আরিফ আলভি। এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেহবাজ, সাবেক প্রেসিডেন্ট ও বিলওয়ালের বাবা আসিফ আলি জারদারি একং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) অন্যান্য নেতারা।

২০১৮ সালে প্রথমবারের মতো পাকিস্তান পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছিলেন বিলওয়াল। এরপরএবারই প্রথম তিনি পাকিস্তান সরকারের গুরুত্বপূর্ণ কোনো পদে নিয়োগ পেলেন। বিলওয়ালের জন্য এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে, যুক্তরাষ্ট্রের সঙ্গে পুরোনো সম্পর্ক ঝালাই করা এবং প্রতিবেশী ভারতের সঙ্গে পুনরায় শান্তি আলোচনা শুরু করা।

অনাস্থা ভোটে ইমরান খানকে হটিয়ে গত ১১ এপ্রিল পাকিস্তানের প্রধানমন্ত্রী হন দেশটির পার্লামেন্টের প্রধান বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) চেয়ারম্যান শেহবাজ শরিফ। নানা নাটকীয়তার পর ১৯ এপ্রিল শপথ নেয় শেহবাজের নেতৃত্বাধীন মন্ত্রিসভার ৩১ মন্ত্রী ও ৩ প্রতিমন্ত্রী।

তবে সেই শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না বিলাওয়াল; এবং শপথ নেওয়া মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করা হলেও পররাষ্ট্রমন্ত্রীর পদটি ফাঁকা ছিল এতদিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ