শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

নৌপুলিশের অভিযানে জাটকা নিধনের অপরাধে আটক ১

মো: মহসিন মিয়া, হাইমচর / ১৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২

হাইমচরে নৌ-পুলিশের অভিযানে মেঘনা নদীতে জাটকা নিধনের প্রস্তুতিকালে ১ অসাধু জেলেকে আটক করা হয়েছে।


মঙ্গলবার (১ মার্চ)  ভোর ৫টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে এ জেলেকে আটক করা হয়। আটককৃত জেলে হিজলা এলাকার মোতাহার সরদারের ছেলে আলতাফ সরদার(৩২)।


নীলকমল নৌ-পুলিশ সূত্রে জানা যায়, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় মার্চ এপ্রিল ২ মাস নদীতে সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এ নিষিদ্ধ সময়ের প্রথম দিনে নীলকমল নৌ-পুলিশ আইসি হোসেন সরকারের নেতৃত্বে মেঘনায় অভিযান পরিচালনা করেন নৌ-পুলিশ এসআই স্বপন কুমার দাসসহ সঙ্গীয় ফোর্স। অভিযান চলাকালীন সময়ে হাইমচর ইউনিয়নের চর জানপুর গ্রামের মেঘনা নদী থেকে জাটকা নিধনের প্রস্তুতির সময় ২ হাজার মিটার জাল, একটি নৌকাসহ বহিরাগত একজন জেলেকে আটক করে নীলকমল নৌ-পুলিশ । আটককৃত জেলে আলতাফ সরদারের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে তাকে বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংশ করে দেয়া হয়।


নীলকমল নৌ-পুলিশ ফাঁড়ি আইসি মো. হোসেন সরকার জানান, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে। অভিযানের প্রথম দিনে জাটকা নিধনের প্রস্তুতিকালে এক জেলেকে আটক করেছি। আটককৃত জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংশ করে দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ