শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

বিয়ের আগে হবু স্ত্রীকে যে ৫ প্রশ্ন করবেন

লাইফস্টাইল ডেস্ক / ১৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

বিয়ে মানুষের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এক সিদ্ধান্ত। ঝোঁকের বসে কিংবা আবেগে আপ্লুত হয়ে বিয়ে করলে পরবর্তী সময়ে আফসোস করতে হয়।

এ কারণে বিয়ের আগে নারী-পুরুষ উভয়েরই উচিত সব বিষয়ে খোলামেলা কথা বলা। নইলে বিয়ের পর দেখা দিতে পারে একাধিক সমস্যা।

কারণ হবু স্ত্রীর উত্তর শুনেই আপনি নিজেদের ভবিষ্যতের বিষয়ে পরিকল্পনা করতে পারবেন। আর সেভাবেই পরিবারকে বোঝাতে হবে।

১. নারী-পুরুষ নির্বিশেষে সবারই রান্না জানা উচিত। তবে নারীরাই বেশিরভাগ সময় রান্নার ভার নেন, এ কারণে তাকে জিজ্ঞাসা করতেই পারেন, তিনি রাঁধতে জানেন কি না।

২. স্ত্রীর বন্ধুবান্ধব নিয়ে আপনার চিন্তা করার তেমন প্রয়োজন নেই। তবে তার কাছের বন্ধুদের সম্বন্ধে জেনে রাখা ভালো। কারণ বিপদে আপদে তাদের সাহায্য লাগতেই পারে।

৩. ঘর পরিষ্কার রাখা সবার পক্ষেই সব সময় সম্ভব হয় না। কারণ কর্মব্যস্ততার কারণে অনেকেই পরিষ্কার করার সময় পান না। হবু স্ত্রী ঘরের কাজ করতে পারেন কি না তা জেনে নিন। ঘরের কাজে তাকে সাহায্য করুন।

৪. তুমি কি আমার উপার্জনে সন্তুষ্ট? এই প্রশ্নটি অবশ্যই করুন হবু স্ত্রীকে। বিয়ের আগে নিজের উপার্জন সম্পর্কে জানান। তিনি এই উপার্জনে সন্তুষ্ট থাকলেই বিয়ের পর আর্থিক বিষয়ের সমস্যা কাটাতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ