শিরোনাম
খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী রোনালদোর পাওনা ১১৪ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ আদালতে হাজির হতে পরীমণিকে সমন জারি স্বাস্থ্যসেবায় দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে : রাষ্ট্রপতি সংবাদপত্র বন্ধ থাকবে ৯-১৪ এপ্রিল আবারও বাড়লো স্বর্ণের দাম ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের আজ পবিত্র শবে কদর চাঁদপুরে ৯০ কেজি জাটকা সহ গ্রেফতার ১
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

রূপচর্চায় হলুদ খুবই উপকারি, ব্যবহারে ভুল হলেই বিপদ!

লাইফস্টাইল ডেস্ক / ২২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২

ঘরোয়া রূপটানে হলুদ অত্যন্ত জরুরি উপাদান। কিন্তু ব্যবহারের সঠিক পদ্ধতি জেনে রাখা ভাল।

ত্বকে জেল্লা ফেরাতে হলুদ আর চন্দন লাগানোর প্রথা বহু যুগ ধরে চলে এসেছে। দই আর হলুদের ঘরোয়া রূপটান ব্যবহার করেন প্রিয়ঙ্কা চোপড়াও। ত্বকের যে কোনও সমস্যার জন্য হেঁসেলে লোকে আগে হলুদের খোঁজ করেন। হলুদ বহু ক্ষেত্রে দারুণ কাজও করে। কিন্তু লাগানোর সময়ে কিছু ভুলের কারণে হীতে বিপরীত হতে পারে। তখন ত্বকে নানা রকম সমস্যা বেড়ে যেতে পারে, র‌্যাশ পর্যন্ত বেরিয়ে যেতে পারে। কী ভুল জেনে নিন।

  • কীসের সঙ্গে মেশাবেন

হলুদ আর দই বা হলুদ আর চন্দন মিশিয়ে ফেস প্যাক বানানোর চলই সবচেয়ে বেশি। তবে অনেকেই অহেতুক নানা ধরনের উপকরণ মিশিয়ে ফেলেন। হলুদ এমনিই ত্বকের নানা সমস্যার জন্য উপকারি। তার সঙ্গে বিনা কারণে একাধিক উপকরণ মেশাবেন না। কোনটা মিশে কি প্রক্রিয়া হবে আগে থেকে বোঝা মুশকিল।(আনন্দবাজার পত্রিকা)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ