শিরোনাম
টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুই ধাপ এগলো সাকিব সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু ৭ দিনে পদ্মা সেতুতে টোল আদায় ২৫ কোটি টাকা সেন্টমার্টিন দ্বীপ নিয়ে গুজবে বিভ্রান্ত হবেন না: আইএসপিআর নেপালকে হারিয়ে সুপার এইটে টাইগাররা ত্যাগের চেতনায় মানুষের কল্যাণে কাজ করুন: প্রধানমন্ত্রী ঈদের দিন ঢাকাসহ পাঁচ বিভাগে বৃষ্টির আভাস বোট ক্লাবের সভাপতির পদ ছাড়লেন বেনজীর জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় ক্যানসার আক্রান্তের পর প্রথমবার জনসম্মুখে ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে : কাদের পদ্মা সেতুতে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

রূপচর্চায় হলুদ খুবই উপকারি, ব্যবহারে ভুল হলেই বিপদ!

লাইফস্টাইল ডেস্ক / ২৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২

ঘরোয়া রূপটানে হলুদ অত্যন্ত জরুরি উপাদান। কিন্তু ব্যবহারের সঠিক পদ্ধতি জেনে রাখা ভাল।

ত্বকে জেল্লা ফেরাতে হলুদ আর চন্দন লাগানোর প্রথা বহু যুগ ধরে চলে এসেছে। দই আর হলুদের ঘরোয়া রূপটান ব্যবহার করেন প্রিয়ঙ্কা চোপড়াও। ত্বকের যে কোনও সমস্যার জন্য হেঁসেলে লোকে আগে হলুদের খোঁজ করেন। হলুদ বহু ক্ষেত্রে দারুণ কাজও করে। কিন্তু লাগানোর সময়ে কিছু ভুলের কারণে হীতে বিপরীত হতে পারে। তখন ত্বকে নানা রকম সমস্যা বেড়ে যেতে পারে, র‌্যাশ পর্যন্ত বেরিয়ে যেতে পারে। কী ভুল জেনে নিন।

  • কীসের সঙ্গে মেশাবেন

হলুদ আর দই বা হলুদ আর চন্দন মিশিয়ে ফেস প্যাক বানানোর চলই সবচেয়ে বেশি। তবে অনেকেই অহেতুক নানা ধরনের উপকরণ মিশিয়ে ফেলেন। হলুদ এমনিই ত্বকের নানা সমস্যার জন্য উপকারি। তার সঙ্গে বিনা কারণে একাধিক উপকরণ মেশাবেন না। কোনটা মিশে কি প্রক্রিয়া হবে আগে থেকে বোঝা মুশকিল।(আনন্দবাজার পত্রিকা)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ