শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

করোনায় মারা গেছে ৩৪ জন, আক্রান্ত ১২ হাজার ১৮৩ জন

নিজস্ব প্রতিবেদক / ২০১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৮৩ জন। এ সময়ে মারা গেছেন ৩৪ জন। এদের মধ্যে পুরুষ ১৯ জন ও নারী ১৫ জন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ২ দশমিক ৭৭ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩১ দশমিক ১০ শতাংশ। আজ তা কমে হয়েছে ২৮ দশমিক ৩৩ শতাংশ।

এতে আরও বলা হয়েছে, আজ ৩৪ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৩৬৩ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৪৩ হাজার ৬ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১২ হাজার ১৮৩ জন। গতকাল ৩৩ হাজার ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১০ হাজার ৩৭৮ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৪ লাখ ৩৩ হাজার ৩২৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৮৫ হাজার ৩৩২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৬ হাজার ২৯৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬ হাজার ২০১ জন। শনাক্তের হার ২৩ দশমিক ৫৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৩০দশমিক ০৩ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৫ জন মারা গেছেন।

আজ ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ১ জন ও ময়মনসিংহ বিভাগে ২ জন মারা গেছেন। তবে খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ১৬৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৫ হাজার ৬৪৫ জন। সুস্থতার হার ৮৭ দশমিক ৬৯ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ