শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

চরকালিয়া হাই স্কুলের সাবেক শিক্ষক শতবর্শী গাজী আমির হামজা আর বেঁচে নেই

সুমন আহম্মেদ, মতলব উত্তর / ২১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২

মতলব উত্তর উপজেলার চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক শতবর্শী গাজী আমির হামজা আর বেঁচে নেই।

শনিবার (২৮ জানুয়ারী)  বেলা  ১২টা ৫০ মিনিটে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহ….রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৫ বছর। তিনি স্ত্রী, ৪ পুত্র ও ৩ কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

শনিবার বাদ এশা আমিরাবাদ বাজার মসজিদ  মাঠে মরহুমের জানাযা শেশে পরিবারিক গোরস্থানে তাকে সমাহিত করা হয়েছে।

চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দলিল উদ্দিন জানায়, আমি নিজেও স্যারের ছাত্র। স্যার হাসপাতালে ভর্তি আছে জেনে স্যারের সুস্থ্যতার জন্য আজ শনিবার সকালেই আমরা সকল শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে দোয়ার আয়োজন করেছিলাম। আল্লাহ কাছে দোয়া করি আল্লাহ যেনো মানবিক গুনাবালী সম্পন্ন আমাদের প্রিয় আমির হামজা স্যারকে বেহেস্তবাসী করেন।

উল্লেখ্য, গাজী আমির হামজা ১৯৬৬ সালের ৫ই মার্চ এই চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতায় যোগদান করেন। তখন ছিল স্কুলটির দুঃসময়। তিনি বেতন না নিয়েও শিক্ষকতা চালিয়ে গেছেন। অত্র এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার নেশা থেকেই তিনি একাজ করেগেছেন। অবশেষে ১৯৯৪ সালের ডিসেম্বর মাসে তিনি এই স্কুল থেকেই চাকুরী জীবন থেকে অবসর নেন। এই মানুষ গড়ার কারিগরের অসংখ্য ছাত্র আজ দেশের গুরুত্বপূর্ন স্থানে রয়েছেন। গাজী আমির হামজা যখন এই চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতায় যোগদান করেন তখন ৯ম শ্রেনীর ছাত্র পরবর্তীতে অত্র স্কুলে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করা বাবু মনতোষ মজুমদার বলেন, আমির হামজা স্যার ছিলেন অত্যন্ত কোমল হৃদয়ের এবং ভদ্র-শান্ত স্বভাবের মানুষ। শিক্ষক হিসাবে উনি ছিলেন খুবই ধৈর্যশীল ও পরিশ্রমী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ