শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

দাম বেড়েছে তেল, চাল ও সবজির

নিজস্ব প্রতিবেদক / ১৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২

বাজারে শীতকালীন সবজির সরবরাহ বেশী থাকলেও দাম বাড়তি। গড়ে সব ধরনের সবজির কেজি ৪০ থেকে ৫০ টাকা। কেজিতে ৬ থেকে ৭ টাকা বেড়েছে চালের দামও। এদিকে ৬ ফেব্রুয়ারির আগে ভোজ্য তেলের দাম বাড়ানো হবে না, এমন কথা থাকলেও রাজধানীর কারওয়ান বাজারে লিটার প্রতি পাঁচ টাকা বেশিতেই বিক্রি হচ্ছে সয়াবিন তেল। 

রাজধানীর কারওয়ান বাজার! শীতকাল হওয়ায় প্রচুর খাল, বিল নদী ও সাগরের মাছের সরবরাহ। শোল মাছের কেজি ৫শ থেকে ৭শ, বড় বোয়ালের কেজি ৭শ থেকে সাড়ে ৮ শ টাকা। ৩ শ থেকে ৪শ টাকায় পাবদা এবং পোয়ার কেজি বিক্রি হচ্ছে ৪শ টাকায়।

গেলো ১ মাস ধরে চালের বাজারও উঠতি। ভালো মানের মিনিকেট চাল বিক্রি হচ্ছে ৬৮ টাকা দরে। বাড়তি দামে বিক্রি হচ্ছে সয়াবিন তেল। ভালো মানের মশুরের ডালের কেজি ১১০ টাকা থেকে ১২০ টাকা।

বিক্রেতারা বলছেন, চালের মধ্যে মিনিকেটের চাহিদাই সবচেয়ে বেশি, তুলনামূলক মিনিকেটের দামও বেশি।
ডাল বিক্রেতারাও বলছেন দেশি মশুরের দাম কেজিতে বেড়েছে ১৫ টাকা।

বাজারে প্রচুর শীতকালীন সবজির সরবরাহ। বরবটি ১শ, বেগুন ৭০ থেকে ৮০ এবং ঢেঁড়শের কেজি ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতারা বলছেন, সবজির আমদানী কমতে শুরু করেছে, যে কারণে দামও বাড়তি।

এদিকে গত সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে গরু ও মুরগির মাংস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ