বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

শেখ হাসিনা ইয়থ ভলান্টিয়ার এ্যাওয়ার্ড” ২০২০’ পেলো মইনীয়া যুব ফোরাম

মো: কামরুজ্জামান হারুন / ১৯০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

ঢাকা ও আইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজন করে ‘শেখ হাসিনা ইয়থ ভলান্টিয়ার এওয়ার্ড’। বিভিন্ন ক্যাটাগরিতে ৮৬টি দেশের প্রায় ৭ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করে।


৩০শে ডিসেম্বর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি  মোঃ আবদুল হামিদ। সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রী একে আবদুল মোমেন এমপি, ওআইসি ইয়থ ফোরামের প্রেসিডেন্ট  ত্বাহা আইহান,  মালদ্বীপের যুব, ক্রীড়া ও কমিউনিটি এমপাওয়ারমেন্ট মন্ত্রী  আহমেদ মাহলুফ, রাশিয়ান ফেডারেশনের অধীন তাতারস্তান প্রজাতন্ত্রের যুব ও ক্রীড়া মন্ত্রী  তিমুর সোলেমানভ।


 পরিবেশ সংরক্ষণে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ‘মইনীয়া যুব ফোরাম’ ‘শেখ হাসিনা ইয়থ ভলান্টিয়ার এওয়ার্ড ২০২০’ এ ভূষিত হয়েছে। অনুষ্ঠানে মইনীয়া যুব ফোরামের সভাপতি শাহ্জাদা সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন আল হাসানী, সিনিয়র সহ-সভাপতি শাহ্জাদা সাইয়্যিদ হাসনাইন মইনুদ্দীন আল হাসানী, আনজুমান-এ রহমানীয়া মইনীয়া মাইজভানডারীয়া কেন্দ্রীয় সহ সভাপতি এডভোকেট ওয়াজ উদ্দীন মিয়া, মইনিয়া যুব ফোরামের তথ্য আইসিটি বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম ইমন, সংগঠনের অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল মান্নান সহ ৫ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।
 সংগঠনের পক্ষে পুরস্কার ও সনদ গ্রহণ করেন, মইনীয়া যুব ফোরামে দপ্তর  সম্পাদক মোঃ ফয়েজ আহমেদ এবং যুগ্ম সাধারণ সম্পাদক জিএম রাব্বি।

উল্লেখ্য ২০১৩ সালে মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী যুবকদেরকে দেশ ও মানবতার সেবায় নিয়োজিত করতে ‘মইনীয়া যুব ফোরাম’ গঠন করেন। সেই থেকে মাদক, সন্ত্রাস, যৌতুক বিরোধী কর্মসূচি, পরিবেশ সংরক্ষণ ও জলবায়ু পরিবর্তন মোকাবেলা এবং করোনা সংকট মোকাবেলায় অসহায় দরিদ্র মানুষের মধ্যে শীতবস্ত্র, খাদ্য সামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার, পিপিই, মাস্ক বিতরণ করেন। বাংলাদেশের যুব সংগঠনগুলোর মধ্যে  মইনীয়া যুব ফোরাম অগ্রণী ভূমিকা পালন করে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ