শিরোনাম
কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জন নিহত স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে উপস্থিতি প্রমাণ করে আস্থা ফিরেছে ভোটারদের: ইসি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল ওষুধের মূল্যবৃদ্ধি রোধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হাইকোর্টের বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ মন্ত্রী-এমপি’র স্বজনদের উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন প্রতীক বরাদ্দের আগেই ডিজিটাল মিডিয়ায় প্রচারণা চালানো যাবে: ইসি লিটারে সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, কমলো খোলায় বিমানবন্দরে প্রবাসীদের জন্য সেবা বৃদ্ধি পেয়েছে: দীপু মনি বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

সিলেটে করোনার বুস্টার ডোজ টিকা প্রদান শুরু

সিলেট ব্যুরো / ১৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

সিলেটে শুরু হয়েছে করোনা প্রতিরোধী টিকার বুস্টার ডোজ প্রদান কার্যক্রম। বৃহস্পতিবার সকাল ১০টায় সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে দিয়ে শুরু হয় বুস্টার ডোজের কার্যক্রম।

সিলেটে কেবলমাত্র সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে দেয়া হয় বুস্টার ডোজ। প্রথম দিন বৃহস্পতিবার বিকেল ৩টা পর্যন্ত বুস্টার ডোজ নেন প্রায় দু’শ জন।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, আপাতত গণহারে বুস্টার ডোজ প্রদান করা হচ্ছে না। যাদের করোনা টিকার দ্বিতীয় ডোজ নেয়ার ছয় মাস পেরিয়েছে, তাদেরকেই বুস্টার ডোজের বিবেচনায় আনা হচ্ছে। ঢাকায় স্বাস্থ্য বিভাগের উচ্চ পর্যায় থেকে বুস্টার ডোজ প্রদানের জন্য ৬ হাজার ৩৩৩ জনের তালিকা সিলেটে পাঠানো হয়েছে। এ তালিকা ধরে বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে।

ডা. জাহিদ জানান, যারা বুস্টার ডোজ নেবেন তারা কেন্দ্রে আসার আগে সুরক্ষা ওয়েবসাইট থেকে প্রয়োজনীয় তথ্য দিয়ে টিকা কার্ডটি পুণরায় প্রিন্ট দিয়ে নিয়ে আসতে হবে। নতুন টিকা কার্ডে বুস্টার ডোজ কলাম সংযোজন করা হয়েছে।

সিসিকের স্বাস্থ্য বিভাগ জানায়, যাদের টিকা কার্ডে কেন্দ্র সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল উল্লেখ থাকবে, তাদেরকেও এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করতে হবে। কারণ, পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্র আপাতত বন্ধ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ