শিরোনাম
‘মেট্রোরেলে ভ্যাট পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী’: কাদের দুই লক্ষ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন মধ্যরাত থেকে মাছ আহরণ বন্ধ ৬৫ দিনের জন্য চলতি মাসের ১৭ দিনে দেশে এলো ১৩৬ কোটি ডলার স্বর্ণের ভ‌রি ১ লাখ ১৯ হাজার টাকা ছাড়াল পায়রা বন্দরের সাথে সড়ক ও রেলের সংযোগ বাড়ানোর সুপারিশ পাকিস্তানে গাড়ি খাদে পড়ে নিহত ১৪ মিডিয়া ট্রায়াল পুরোপুরি বন্ধে ব্যবস্থা নেওয়া হবে: আইজিপি সামান্য অর্থ বাঁচাতে দেশ ধ্বংস করবেন না: প্রধানমন্ত্রী বজ্রপাতে তিন জেলায় ৭ জনের মৃত্যু যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল দ্বিতীয় ধাপের উপজেলা ভোটের মাঠে ১৫৭ ম্যাজিস্ট্রেট চাঁদপুর জমিন পত্রিকার ২৫ বছরে পদার্পণে মিলাদ হিলি বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু জলবায়ু পরিবর্তন ইস্যুতে একসঙ্গে কাজ করার প্রত্যাশা যুক্তরাষ্ট্রের
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

নন্দীগ্রামে নিজস্ব অর্থায়নে অবহেলিত রাস্তা সংস্কার করলেন গ্রামবাসী

আমিনুল ইসলাম জুয়েল, নন্দীগ্রাম (বগুড়া) / ৩১১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

ভোট এলেই মেলে শুধু প্রতিশ্রুতি। কিন্তু নির্বাচিত হওয়ার পর জনগনের দুঃখ-দুর্দশার খবর রাখেন না কেউ। মাত্র এক কিলোমিটার ইটের রাস্তার । আর এই রাস্তা দিয়ে দুটি গ্রামের মানুষের চলাচল। কিন্তু দীর্ঘদিন সংস্কার না করায় রাস্তাটি চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। ইউনিয়ন পরিষদে দেনদরবার করেও ফল পাননি গ্রামবাসী।

অবশেষে গ্রামবাসী চাঁদা তুলে ও স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কার কাজ শুরু করেছেন। ঘটনাটি বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের সিধইল গ্রামে । সেখানকার বাসিন্দারা গত সোমবার (৩০শে আগস্ট) থেকে রাস্তা সংস্কারের কাজ শুরু করেছেন। ওই কাজ শেষ হতে আরও দু-এক দিন লাগবে বলে জানিয়েছেন তাঁরা।

জানা যায়, সিধইল মসজিদ কমিটির সভাপতি ফরিদুল ইসলাম ফটিক এর নেতৃত্বে গ্রামে থেকে উত্তোলন করা হয় চাঁদা, আর সেই চাঁদার টাকায় ভাঙ্গা রাস্তার সংস্কার কাজ শুরু করেন সিধইল গ্রামবাসী। এবিষয়ে সিধইল মসজিদ কমিটির সাধারণ-সম্পাদক মোঃ বাবলু মিঞা বলেন, এলাকার জনপ্রতিনিধিসহ অনেকের কাছে রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছি। কিন্তু কেউ কোন উদ্যোগ নেননি। তাই নিজেরাই উদ্যোগটা নিয়েছি।

রাস্তার বিষয়ে ইজিবাইক চালক ফরিদ ও অটোরিক্সা চালক আব্দুস ছালাম মিঞা জানান, প্রতিদিন দু-তিন টি গাড়ি উল্টে যায় এই রাস্তায়, অনেকের আবার গাড়ি উল্টে আহত হয়ে হাসপাতালেও যেতে হয়েছে। ভোটের আগে প্রার্থীরা কথা দিয়ে গেলেও ভোটের পরে তাদের কোন খোঁজ থাকেনা। এমন কি ফোন করেও মিলেনা কোন আশ্বাস।

অবশেষ বাধ্যহয়ে মসজিদ কমিটির সভাপতি মোঃ ফরিদুল ইসলাম (ফটিক), সাধারণ-সম্পাদক মোঃ বাবলু মিঞা, ক্যাশিয়ার মোঃ সামছুল প্রামানিক, সদস্য বাদল খাঁ, লুৎফর রহমান ভুট্টু, আব্দুস ছামাদ, আলম ফকির সহ গ্রামবাসীর নিজ অর্থায়নে উক্ত রাস্তাটির সংস্কার কাজ শুরু করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ